ভাগ্নের উদ্ধারে ফেসবুক লাইভে সোহেল তাজ (দেখুন)

ভাগনের সন্ধানে ফেসবুক লাইভে এসেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় লাইভে আসেন। অপহৃত ভাগ্নের উদ্ধারে নিজেই তদন্তে নামার ঘোষণাও দেন। একইসঙ্গে ভাগ্নে অপহৃত হওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কী রকম সাহায্য-সহযোগিতা পেয়েছেন তাও জানান লাইভে। অপহৃত সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান ও বাবা মানিক বক্তব্যও লাইভে নেয়া হয়।

গত ৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে ভাগনে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভ অপহৃত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে সৌরভকে অপহরণ করা হয় বলে ওই দিন রাতে তার বাবা সৈয়দ মোহাম্মদ ইদ্রিস আলম পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

ফেসবুক লাইভে ভাগ্নে সৌরভের সন্ধানের কাজ নিজেই করবেন বলে ঘোষণা দেন সোহেল তাজ। তিনি জানান, সৌরভ অপহৃত হওয়ার সময় যারা দেখছে বা যাদের কথা বলে সৌরভ বের হয়ে গেছে তাদের কাছে তথ্য জানতে চাইবেন তাজ। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর কাছেও জানতে চাইবেন তার অপহৃতের তথ্য।

সোহেল তাজ ফেসবুক লাইভে বলেন, ‘সৌরভ ফিরে না আসা পর্যন্ত পুলিশের উদ্ধার কাজে সহযোগিতার অংশ হিসেবে আমি নিজেই তদন্তের কাজে নামছি- আপনাদেরকে এফবি’র মাধ্যমে আপডেট করব। 

এর আগে সোমবার রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ’র সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। বলেছেন, ‘আজকে আমার ভাগনে, কালকে হয় তো আপনার ভাই হতে পারে। আরেক দিন হয়তো আপনার সন্তান হতে পারে। এটা আমাদের কারও কাম্য নয়। কার কী পরিচয় সেটা মুখ্য বিষয় নয়, আমার কী পরিচয় তাও মুখ্য বিষয় নয়। এখানে আইনের শাসনে রাষ্ট্র চলবে। ন্যায় বিচার সুবিচারের রাষ্ট্রে এ রকমটা হওয়া বা এমন পরিণতির শিকার হওয়া কাম্য নয়।’

সেখানে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে  বলেছেন, ‘আমরা বাংলাদেশের নাগরিক। কোনোভাবেই এ অবস্থা আমরা আশা করতে পারি না; কোনো নাগরিক গুম কিংবা অপহৃত হোক। কার কী পরিচয় তা মুখ্য বিষয় নয়। এ ধরনের ঘটনা কারও জন্য কাম্য নয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অপহত সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান বলেন, ‘আমি একজন মা হিসেবে আমার হারানো ছেলেকে ফিরে পাওয়ার জন্য আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি আমার ছেলেকে ফিরে পাওয়ার জন্য।’


সর্বশেষ সংবাদ