বিজ্ঞপ্তির ৭ বছর পর ৩৮১ ফার্মাসিস্ট নিয়োগ

  © লোগো

২০১৩ সালের ১৬ জানুয়ারি জারি হওয়া বিজ্ঞপ্তির সাত বছর পর চূড়ান্তভাবে ৩৮১ জন ফার্মাসিস্টকে শর্তসাপেক্ষে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য অধিদফতর। তাদের ১৭ মে’র মধ্যে কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। নির্ধারিত তারিখে যোগদান করতে ব্যর্থ হলে এই নিয়োগ বাতিল হবে বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

গত সোমবার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ২৩ মার্চ স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় নির্বাচন কমিটির সুপারিশক্রমে ৩৮১ জন ফার্মাসিস্ট নিয়োগ দেওয়া হয়েছে। তাদের জাতীয় বেতন স্কেল-২০১৫ এর (গ্রেড-১১) অনুযায়ী বিভিন্ন সময়ে সরকার কর্তৃক প্রদত্ত অন্যান্য ভাতাদিসহ ফার্মাসিস্ট স্থায়ী রাজস্ব খাতভুক্ত পদে বিভিন্ন কর্মস্থলে পদায়ন করা হলো।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, সরকারি আদেশ বলে সময়ে সময়ে যে পরীক্ষা ও প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে সেই পরীক্ষায় উত্তীর্ণ ও প্রশিক্ষণ না নিলে চাকরি স্থায়ী হবে না। এছাড়াও শারীরিক যোগ্যতা সম্পর্কে সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যগত সনদপত্র পদায়নকৃত কর্মস্থলে যোগ দেওয়ার সময় দাখিল করতে হবে।

এতে বলা হয়, চারিত্রিক ও পূর্ব কার্যকলাপ সম্পর্কে পুলিশ তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত এই নিয়োগ সাময়িক বলে বিবেচিত হবে। পুলিশ তদন্ত প্রতিবেদন সন্তোষজনক না হলে কোনরূপ কারণ দর্শানো ছাড়া এই নিয়োগ বাতিল বলে গণ্য হবে।

মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় কর্তৃক যাচাই বাছাইয়ে সনদ সঠিক প্রমাণিত না হলে এ নিয়োগ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ