৩৯তম বিসিএস থেকে আরও ৯২ চিকিৎসক নিয়োগ

  © লোগো

৩৯তম বিশেষ বিসিএসে আরও ৯২ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখা থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। নিয়োগপ্রাপ্তদের আগামী ১৯ এপ্রিলের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় নির্দেশিত বা পদায়িত কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুপারিশের পর এর আগে গত ১৯ নভেম্বর এই বিসিএসে ৪ হাজার ৪৪৩ জন ও ৮ ডিসেম্বর ১৬৮ জন এবং ২১ জানুয়ারি ১৮ জন চিকিৎসককে নিয়োগ দেয়া হয়েছিল। এখন ৯০ জন চিকিৎসককে সহকারী সার্জন ও ২ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগ দেয়া হল।

জানা গেছে, ৩৯তম বিশেষ এই বিসিএসে মুক্তিযোদ্ধা কোটার এ সব উত্তীর্ণ প্রার্থীদের অভিভাবকদের মুক্তিযোদ্ধার সনদ যাচাই-বাছাই কার্যক্রম চলমান থাকায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ছাড়পত্র দিতে দেরি করে। এ কারণে উল্লেখিতদের নিয়োগ দিতে দেরি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তদের আগামী ১৯ এপ্রিলের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় নির্দেশিত বা পদায়িত কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে পরবর্তী কোনো নির্দেশ না পেলে উল্লেখিত তারিখেই তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগদান করবেন। নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল হয়ে যাবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।


মন্তব্য