চাকরি স্থায়ীকরণের দাবিতে সেকায়েপ শিক্ষকদের অবস্থান কর্মসূচি

  © সংগৃহীত

চাকরি স্থায়ীকরণের দাবিতে সপ্তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) আওতায় নিয়োগ পাওয়া অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা (এসিটি)। সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই অবস্থান কর্মসূচি পালন করছেন।

অবস্থান কর্মসূচিতে অতিরিক্ত শ্রেণি শিক্ষক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা মো. মাহিউদ্দিন মাহি বলেন, গত ২৬ মাসেও বিনা বেতনে পাঠদান করে চলেছি আমরা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুপারিশ ও প্রতিবার শিক্ষা মন্ত্রণালয়ের আশ্বাসের পরও আমাদের চাকরি স্থায়ীকরণ হয়নি। অভিজ্ঞতা ও মাধ্যমিক পর্যায়ে বিশেষ অবদান এবং মানবিক দিক-বিবেচনা করে চাকরি স্থায়ীকরণ, বিনা শর্তে দ্রুত এসইডিপি প্রোগ্রামে আমাদের নেওয়া হোক।

তিনি আরও বলেন, মাধ্যমিক শিক্ষা ব্যবস্থায় মানসম্মত শিক্ষার অনুপস্থিতির কারণে সরকার ২০১৫ সাল থেকে তিন বছর মেয়াদে আকর্ষণীয় বেতনে নিজ জেলার সর্বোচ্চ মেধাবীদের সেকায়েপ প্রকল্পের অধীনে সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে পাঁচ হাজার দুইশ জন অতিরিক্ত বিষয়ভিত্তিক অতিরিক্ত শ্রেণি শিক্ষক নিয়োগ দেওয়া হয়।

নিয়োগ বিজ্ঞপ্তিতে মডেল শিক্ষক হিসেবে ক্যারিয়ার গড়ার পাশাপাশি প্রকল্প শেষে চাকরির স্থায়ীকরণের কথা উল্লেখ করা হয়। একইভাবে এসিটি ম্যানুয়েল ৩৬ ধারায় ও এসিটি সফল কম্পনেন্ট হিসেবে বিনা শর্তে পরবর্তী প্রোগ্রামে স্থানান্তরের কথাও বলা হয়। কিন্তু এসব কথার কোনোটাই রক্ষা করা হয়নি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ