জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে ফের বিক্ষোভ

  © সংগৃহীত

জনতা ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার (এইও-টেলার) নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে অভিযোগ করে তা বাতিলের দাবি জানিয়ে ফের বিক্ষোভ দেখিয়েছে চাকরিপ্রার্থীরা। রবিবার দুপরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এই দাবিতে শতাধিক চাকরিপ্রার্থী মানববন্ধন করেন। তার আগে শাহবাগ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন তারা।

মানববন্ধনে ‘ব্যাংক পরীক্ষায় দুর্নীতি, মানি না মানবো না, ‘জনতার টেলার রিটেন পরীক্ষা বাতিল চাই, ‘প্রকৃত মেধার মূল্যায়ন চাই প্রশ্নপত্র ফাঁস বন্ধ চাই’  ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।

গত ৭ ফেব্রুয়ারি ঢাকায় এই পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এই দাবিতে গত ৯ ফেব্রুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটি ও গভর্নর বরাবর আবেদনও করা হয়েছে বলেও জানান বিক্ষোভকারীরা। পরে ১৮ ফেব্রুয়ারি একই দাবিতে চাকরিপ্রার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেন।

কর্মসূচি আয়োজনের প্রধান সমন্বয়ক কামরুজ্জামান পিকু বলেন, আমরা ৯৭৪২ জন ভুক্তভোগী লিখিত পরীক্ষার্থী ছিলাম, যারা ৫৩৬ পদের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলাম। কিন্ত পরীক্ষাটি ছিল প্রশ্ন ফাঁস আর দুর্নীতিতে ভরা।

অবিলম্বে এই নিয়োগ পরীক্ষার ফল বাতিল দাবি করে তিনি বলেন, সবচেয়ে বেশি প্রশ্ন ফাঁস ও দুর্নীতি হয়েছে মিরপুর গার্লস ল্যাবরেটরি ইন্সিটিউট কেন্দ্রে। এছাড়াও গ্রিন ফিল্ড স্কুল ও কলেজ, আদর্শ হাইস্কুল কাফরুল, মগবাজার বালিকা বিদ্যালয়ে দুর্নীতি হয়েছে। এসবের প্রমাণও আমাদের কাছে আছে।


সর্বশেষ সংবাদ