৩৭তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ১১ জনের নিয়োগ কেন নয়: হাইকোর্ট

  © ফাইল ফটো

৩৭তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ১১ জনকে কেন নিয়োগ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করে আদেশ দেন।

আদালতে আজ রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া এবং তাকে সহযোগিতা করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম রাহুল। অপর দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আবদুল্লাহ আল আল মাহমুদ বাশার ও এএজি সাইফুল আলম।

রিটকারীরা হলেন- মোসা. আফরোনা খাতুন, খোকন চন্দ্র দাস, মাহবুব সোবহানী, আতিয়া তামান্না, জান্নাতুল নাইম, খালেদা আক্তার, এস এম ইয়াসির আরাফাত, সাদ সুলতানা, প্যারগনা লাভনী বিনতে আলম, মৌমিতা জামান খান ও এস এম জোবাইর হোসাইন।

অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ৩৭তম বিসিএসে পিএসসি সর্বমোট ১৩১৪ জনকে সুপারিশ করে, কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয় ২০১৯ সালের ২০ মার্চ, ১৭ এপ্রিল, ৫ মে, ৩০ মে, ১৬ ও ২৯ জুলাই প্রজ্ঞাপনের মাধ্যমে ১২৪৮ জনকে বিভিন্ন পদে নিয়োগ প্রদান করলেও রিট আবেদনকারী ১১ জনকে এখনো নিয়োগ দেয়া হয়নি।

ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ এবং একই সাথে সুপারিশকৃতদের বিভিন্ন পদে নিয়োগের প্রার্থনা করে রিট পিটিশন দায়ের করা হয়।


সর্বশেষ সংবাদ