জনতা ব্যাংকের পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ, ঢাবিতে বিক্ষোভ

  © টিডিসি ফটো

জনতা ব্যাংকের এ্যসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার (এইও-টেলার) নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে দাবি করে তা বাতিলের দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিস্থ রাজু ভাস্কর্যের পাদদেশে এই দাবিতে ‘সম্মিলিত সাধারণ শিক্ষার্থী’র ব্যানারে মানববন্ধন করেন তারা। এর আগে শাহবাগস্থ গণগ্রন্থাগারের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল করে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন তারা।

মানববন্ধনে চাকরি প্রার্থীরা বলেন, গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের যে ঘটনা ঘটে এতে মেধার অবমূল্যায়ন হয়েছে। তাই এই পরীক্ষা বাতিল চাই। শুধু এই পরীক্ষায়ই নয়, অনেক পরীক্ষায় প্রভাবশালীরা দুর্নীতি করে বেকারদের সাথে প্রহসন করা হচ্ছে। এই প্রহসন যদি চলতে থাকে তাহলে বেকার সমাজ ঘরে বসে থাকবে না, রাস্তায় নামবে।

মানববন্ধনে আরও বলা হয়, মেধার মাধ্যমে নিয়োগপ্রাপ্তরা সবসময় সৎ থাকে কিন্তু যারা অসৎ পন্থায়, দুর্নীতি করে নিয়োগ পায় তাদেরকেই পরবর্তীতে বড় বড় দুর্নীতির সাথে যুক্ত থাকতে দেখা যায়। পরীক্ষা বাতিল না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে জানান বক্তারা।

পরবর্তী কর্মসূচি সম্পর্কে আয়োজকের প্রধান সমন্বয়ক কামরুজ্জামান পিকু বলেন, আমরা এর পর আইনের সহায়তা নিবো। তবে তারা যদি পরীক্ষা বাতিল না করে তাহলে আমরা আন্দোলন চলিয়ে যাবো।

মানববন্ধনে তারা ‘ব্যাংক পরীক্ষায় দুর্নীতি মানি না মানবো না’, ‘জনতার টেলার রিটেন পরীক্ষা বাতিল চাই’, ‘প্রকৃত মেধার মূল্যায়ন চাই প্রশ্নপত্র ফাঁস বন্ধ চাই’ ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।


সর্বশেষ সংবাদ