চাকরির আবেদন ফি কমানোর দাবিতে আন্দোলনের ডাক

সব ধরণের চাকরির আবেদন ফি কমানোর দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন চাকরিপ্রার্থীরা। এ দাবিতে আগামী ৩০ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু ভাস্কর্যে আন্দোলন কর্মসূচি পালন করা হবে।

সাধারণ চাকরিপ্রার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির ডাক দেয়া হয়েছে। শিক্ষার্থীরা জানিয়েছেন, অনেক চাকরির আবেদনে দেড় হাজার টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। যা বেকার চাকরিপ্রার্থীদের অনেকের দেয়ার সামর্থ্য নেই।

তারা বলেন, সবার জন্য যাতে আবেদনের সুযোগ তৈরি হয়, সেজন্য অবশ্যই চাকরির আবেদন ফি কমাতে হবে। অন্যথায় বৈষম্য তৈরি হচ্ছে। যারা বিত্তশালী তারা আবেদন করতে পারছেন, অন্যরা টাকার অভাবে আবেদন করা থেকে বঞ্চিত থেকে যাচ্ছে।

চাকরিপ্রার্থী মোহাম্মদ মনির বলেন, এক থেকে দেড় হাজার টাকার চাকরির আবেদন ফি নেয়া সম্পূর্ণ অযৌক্তিক। এটি কমিয়ে যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে হবে। সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে।

জানা গেছে, চাকরির আবেদন ফি চারতি স্তরে রাখার দাবিতে এ আন্দোলনের ডাক দেয়া হয়েছে। এরমধ্যে ৯ম গ্রেডের জন্য আবেদন ফি ২০০ টাকা, ১০ম গ্রেডের জন্য আবেদন ফি ১৫০ টাকা, ১১ থেকে ১৪তম গ্রেডের জন্য আবেদন ফি সর্বোচ্চ ১০০ টাকা এবং ১৫ থেকে ২০তম গ্রেডের জন্য আবেদন ফি সর্বোচ্চ ১০০ টাকা নির্ধারণের দাবি জানিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ