প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য স্মারকলিপি দেবে ‘৩৫ প্রত্যাশীরা’

  © ফাইল ফটো

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ সহ চারদফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের নেতাকর্মীরা। সে লক্ষে আগামী ১৯ জানুয়ারি একযোগে দেশব্যাপী স্মারকলিপি দেবে সংগঠনটির নেতাকর্মীরা ।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের আহবায়ক মুজাম্মেল মিয়াজী। তিনি বলেন, ১৯ জানুয়ারি দেশের প্রতিটি জেলা এবং উপজেলা থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে। জেলা পর্যায়ে স্মারকলিপি দেয়া হবে জেলা প্রশাসকের কাছে এবং উপজেলা পর্যায়ে দেয়া হবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেওয়া হবে।

এছাড়া আমরা যারা ঢাকায় আছি তারা প্রধানমন্ত্রীর কার্যালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, শিক্ষামন্ত্রণালয় এং ঢাকার বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রধান করব।

দীর্ঘ এক মাস যাবত কনকনে শীতের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে ফুটপাতে আমরা অনশন করছি জানিয়ে তিনি বলেন, আমাদের অনেক ভাই-বোন গুরুতর অসুস্থ হয়ে পড়েছিল এবং অনেকেই মৃত্যুর হাত থেকে ফিরে এসেছে। কিন্তু দুঃখের বিষয় সরকারের পক্ষ থেকে কোন দায়িত্ববান ব্যক্তি আমাদের কোন খোঁজ খবর নিতে আসেনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, মানবতার মা আপনি। আপনারা সন্তানদের খোঁজ নিন। ৩৫ সহ ৪ দফার যে যৌক্তিকতা রয়েছে তা আপনার কাছে সঠিকভাবে তুলে ধরা হচ্ছে না। যদি হত অবশ্যই আপনি ৩৫ সহ ৪ দফা মেনে নিতে এত বিলম্ব করতেন না। আমাদের সাক্ষাৎ দিন।

প্রসঙ্গত চার দফা দাবি আদায়ে প্রায় এক মাস জাতীয় প্রেসক্লাবের সামনে খোলা আকাশের নিচে অনশনে বসেন বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের নেতাকর্মীরা। এ আন্দোলনে অংশ নেয়া বেশ কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাদের দাবিগুলো হচ্ছে- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নতকরণ, আবেদন ফি কমিয়ে (৫০-১০০) টাকার মধ্যে নির্ধারণ, নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেয়া ও ৩-৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন।


সর্বশেষ সংবাদ