২৪ ঘন্টার মধ্যে দাবি আদায়ের আল্টিমেটাম ৩৫ প্রত্যাশীদের

প্রেস ক্লাবের সোমনে অনশনরত ৩৫ প্রত্যাশীরা
প্রেস ক্লাবের সোমনে অনশনরত ৩৫ প্রত্যাশীরা  © টিডিসি ফটো

২৪ ঘন্টার মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ চারদফা দাবি বাস্তবায়ন না করা হলে মৃত্যুর পথ বেছে নেবে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের নেতাকর্মীরা। শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে এ ঘোষণা দেন তারা। শুক্রবার রাত ৯টায় ‍বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন সংগঠনটির প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী।

মুজাম্মেল মিয়াজী বলেন, চারদফা দাবি আদায়ের লক্ষ্যে আমরা আমরণ অনশন কর্মসূচী অব্যাহত রেখেছি। এতদিন আমাদের মধ্যে দুই একজন করে অনশন পালন করেছে। কিন্তু আমাদের ধৈর্যের বাদ ভেঙে গেছে। সরকারের পক্ষ থেকে কোনো সাড়া না পাওয়ায় দেশের প্রায় ২৮ লাখ শিক্ষিত যুবসমাজ ক্ষুব্ধ হয়ে পড়েছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি একসঙ্গে মৃত্যুর পথ বেছে নেয়ার।

তিনি আরও বলেন, দাবি আদায়ে আমরা সরকারকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিচ্ছি। আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি আমাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে আমরা একত্রে মৃত্যুর পথ বেছে নেব। এছাড়া আমাদের আর কোন উপায় নেই । পরিবার, সমাজ ও জাতীর কাছে আমাদেরকে অবহেলিত করে রেখেছে সরকার । এমন অবহেলিত জীবন নিয়ে বেঁচে থাকার কোন মানেই হয় না ।

এর আগে দাবি মেনে নিতে ৪৮ ঘন্টার আলটিমেটাম দিয়েছিল আন্দোলকারীরা। কিন্তু সংশ্লিষ্টদের কোন আশ্বাস না পাওয়ায় টানা ১০ দিন গণঅনশন শেষে গত মঙ্গলবার সকাল ৮টা থেকে আমরণ অনশন শুরু করেছে ৩৫ চাই আন্দোলনকারীরা। তারা বলছেন, সরকার ৩৫ চাইদের দাবি না মানায় মৃত্যুর পথ বেছে নিয়েছি। গত ৬ ডিসেম্বর থেকে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের ব্যানারে কাফন সমাবেশ ও গণঅনশন চালিয়ে আসছেন চাকারি বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা।


সর্বশেষ সংবাদ