অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের নেতৃত্বে মোরাদ-হাসান

সভাপতি সৈয়দ মোরাদ আলী ও সাধারণ সম্পাদক হাসান-বিন-মুহাম্মাদ আলী  © টিডিসি ফটো

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন (৩৪ তম প্রশাসন ক্যাডার) ব্যাচ নির্বাচনে সভাপতি পদে সৈয়দ মোরাদ আলী ও সাধারণ সম্পাদক পদে হাসান-বিন-মুহাম্মাদ আলী নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ৩৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্যদের অনলাইন ভোটে আগামী ২ বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়।

অনলাইনে ৩১ অক্টোবর থেকে ১ নভেম্বর সকাল পর্যন্ত টানা ২৪ ঘণ্টা ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করা হয়েছে। পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটি পুরো নির্বাচন প্রক্রিয়ার সমন্বয় ও তদারকিতে ছিলেন।

২৮৪ জন ভোটারের মধ্যে ২৭৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এতে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে।

শুক্রবার ঘোষিত নির্বাচনের অফিসিয়াল ফলাফল অনুযায়ী, সভাপতি পদে ১৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ঢাকার মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার সৈয়দ মোরাদ আলী।

সাধারণ সম্পাদক পদে ১৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) হাসান-বিন-মুহাম্মাদ আলী। কোষাধ্যক্ষ পদে ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসেন।

সভাপতি সৈয়দ মোরাদ আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। মোরাদ এর পৈতৃক নিবাস গোপালগঞ্জ এবং বর্তমানে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে ঢাকার মিরপুর সার্কেলে কর্মরত আছেন।

সাধারণ সম্পাদক হাসান বিন মোহাম্মদ আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন। হাসানের পৈতৃক নিবাস ঢাকা জেলায়।

উল্লেখ্য, পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন পুরো নির্বাচন প্রক্রিয়ার সমন্বয় ও তদারকিতে ছিলেন। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এই তিনটি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ২৮৪ জন ভোটারের মধ্যে অনলাইন পদ্ধতিতে ২৭৭ জন ভোটার তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। ভোট প্রদানের হার ছিল ৯৭ দশমিক ৫৪ শতাংশ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ