দ্রুত শিক্ষক নিয়োগে এক মাসে মৌখিক পরীক্ষা শেষ করার নির্দেশ

  © ফাইল ফটো

দেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে আগামী রোববার (৬ অক্টোবর) থেকে। আগামী ৩১ অক্টোবরের মধ্যে এ পরীক্ষা শেষ করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। জেলা প্রশাসক ও শিক্ষা কর্মকর্তারা এ কার্যক্রম সম্পন্ন করবেন।

এ ব্যাপারে অধিদফতরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির গণমাধ্যমকে বলেছেন, সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা আয়োজন করতে প্রতিটি জেলায় নির্দেশনা দেয়া হয়েছে। ৩১ অক্টোবরের মধ্যে এ পরীক্ষা শেষ করতে হবে। ইতোমধ্যে এ পরীক্ষার জন্য প্রবেশপত্র বিতরণ শুরু হয়েছে বলেও জানান তিনি।

সূত্র জানিয়েছে, এবার প্রতিটি জেলায় প্রার্থীর সংখ্যা অনুযায়ী তিন থেকে সাতদিন পর্যন্ত মৌখিক পরীক্ষার আয়োজন করা হবে। এ জন্য তিন সদস্যের কমিটিতে সভাপতি হিসেবে জেলা প্রশাসক (ডিসি), সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও সংশ্লিষ্ট জেলার একজন শিক্ষাবিদ থাকবেন।

মৌখিক পরীক্ষা শেষে প্রার্থীদের প্রাপ্ত নম্বর জেলা থেকে সরাসরি অধিদফতরে পাঠানো হবে। পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে চূড়ান্ত ফল প্রকাশ করবে।

গত বছরের ৩০ জুলাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরীক্ষার জন্য ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। পরে প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পাস করেন ৫৫ হাজার ২৯৫ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ