১৫ জনকে নিয়োগ দেবে বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ

  © ফাইল ফটো

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) ৯ পদে মোট ১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আগ্রহী প্রার্থীরা http://bcsir7.teletalk.com.bd এই ঠিকানায় প্রবেশ করে অনলাইনে ফরম পূরণ করে ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানটিতে অ্যাকাউন্টস অফিসার পদে দু'জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর পাস হতে হবে। এ ছাড়া সাত বছরের অভিজ্ঞতাসম্পন্ন স্নাতক বা সমমানের পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

সায়েন্টিফিক অফিসার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিষয়ে এমএসসি পাস হতে হবে। ইঞ্জিনিয়ার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে বিএসসি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস হতে হবে।

একজন নিয়োগ দেওয়া হবে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে। আবেদনের জন্য প্রার্থীকে বিএসসি ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পাস হতে হবে। রিসার্চ কেমিস্ট পদে দু'জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে রসায়নে বিএসসি পাস হতে হবে। টেকনিশিয়ান হিসেবে একজনকে নিয়োগ দেওয়া হবে। টেকনিশিয়ান হিসেবে নিয়োগ পেতে চাইলে প্রার্থীকে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

প্লাম্বিং হেলপার পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। এত সংশ্নিষ্ট কাজে দুই বছরের অভিজ্ঞতাসহ অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তিনজন নিয়োগ পাবে সিকিউরিটি গার্ড পদে। আবেদনের জন্য অষ্টম শ্রেণি পাস হলেই চলবে। অফিস সহায়ক হিসেবে তিনজনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এতে অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স ১ আগস্ট ২০১৯ তারিখে অ্যাকাউন্টস অফিসার পদে ৩২ বছর। অন্যসব পদের জন্য ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ