রূপালী ব্যাংকের স্থগিত ২৮৩ পদের নিয়োগের কী হবে?

আট ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে সাতটি প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার পদে চূড়ান্তভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি। আজ বুধবার লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের মধে থেকে ১৩৮০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু রূপালি ব্যাংকের ২৮৩টি এখনো শূন্য রাখা হয়েছে।

এর আগে সমন্বিতভাবে আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ১ হাজার ৬৬৩টি নিয়োগ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এবং এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। কিন্ত লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়ার আগে মামলজনিত কারণে রূপালী ব্যাংকের ২৮৩টি পদের নিয়োগ স্থগিত রাখা হয়। এই পদগুলোর বিপরীতে কোন লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হয়নি। তাই এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের পরবর্তীতে লিখ্তি ও মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

আজ বুধবার ব্যাংকার্স সিলেকশন কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমন্বিতভাবে নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি এবং এমসিকিউ পরীক্ষা গ্রহণ করা হলেও লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণের পূর্বেই মামলাজনিত কারণে রূপালী ব্যাংক লিমিটেডের ২৮৩ টি পদের নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে। এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ১৮ হাজার ৮৬১ জন প্রার্থীর মধ্যে থেকে পুনরায় লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। তাদের থেকে উত্তীর্ণদের ২৮৩টি শূন্য পদে নিয়োগ দেয়া হবে।

আরও বলা হয়, উত্তীর্ণ ১৮ হাজার ৮৬১ জন প্রার্থীর প্রবেশপত্র পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পুনরায় আপলোড করা হবে। লিখিত পরীক্ষায় অংশগ্রহনে আগ্রহী প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। কেবলমাত্র নতুন করে ডাউনলোডকৃত প্রার্থগণই লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ