স্নাতক পাসেই বাংলাদেশ জাতীয় জাদুঘরে চাকরি

বাংলাদেশ জাতীয় জাদুঘর এবং এর নিয়ন্ত্রণাধীন আহসান মঞ্জিল জদুঘর, জিয়া স্মৃতি জাদুঘর ও ওসমানী জাদুঘরে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চারটি জাদুঘরে ১৬টি পদে মোট ২২ জনকে নিয়োগ দেবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

পদের নাম: সহকারী কিপার (আরবি/ফারসি, ভূতত্ব), নিরাপত্তা অফিসার, ফিল্ড অফিসার, ফিল্ড এডিটর, ড্রাফটসম্যান, প্রকাশনা সহকারী, রেস্টোরেশন সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষারিক, রেকর্ড কিপারসহ মোট ১৬টি পদে নিয়োগ দেওয়া হবে।

পদসংখ্যা: ১৬টি পদে সর্বমোট ২২ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাণিজ্য, চারুকলা/বিজ্ঞান বিভাগ, পদার্থ বিদ্যা, ভূতত্ত্ববিদ্যা, পরিবেশ বিজ্ঞান, ভূগোল, মৃত্তিকা-পানি ও পরিবেশ, আরবি-ফারসি বিষয়ে স্নাতক পাসসহ উচ্চমাধ্যমিক পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও উক্ত পদের জন্য কাজের অভিজ্ঞতার আবশ্যক। আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতন স্কেল: বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://bnm.teletalk.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা রয়েছে।

আবেদনের সময়সীমা: অনলাইনের মাধ্যমে আবেদন ও ফি প্রদান শুরু হয়েছে ১১ জুলাই, ২০১৯ সকাল ১০টায় এবং শেষ হবে ৩১ জুলাই, ২০১৯ বিকেল ৫টা।


বিস্তারিত বিজ্ঞপ্তিতে

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১১ জুলাই ২০১৯।


মন্তব্য

সর্বশেষ সংবাদ