৩৫ দাবিতে ফের বিক্ষোভ আজ

আজ ফের আন্দোলনের নামছে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ প্রত্যাশীরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিকাল ৩টায় গণজামায়েতের ডাক দিয়েছেন আন্দোলনরতরা। এতে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করবেন।

সোমবার (৮জুলাই) সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৫ প্রত্যাশীদের আন্দোলন সম্পর্কে ইতিবাচক কিছু বলেননি। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে তিনি বলেছেন, ৩৫ দাবিতে আন্দোলন করলে করুক, সমস্যা নেই। আন্দোলন যে কেউ করতেই পারে, আন্দোলন করলে তো আমি বাঁধা দিতে পারব না। তাছাড়া আন্দোলন করলে অন্তত রাজনীতিটা শিখবে। কিন্তু কারো প্ররোচনায় পড়ে যদি আন্দোলন করে, তবেই বুঝতেই পাচ্ছেন, অবস্থাটা কী হবে? এছাড়া তিনি বিগত পিএসসি পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করে উপস্থাপন করেন। আর দেশবাসীকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার সুযোগ দেন। ৩৫ প্রত্যাশীরা আশা করছিলেন, প্রধানমন্ত্রী ইতিবাচক মন্তব্য করবেন। তাদের এই আশাভঙ্গ হওয়ায় নতুন করে আন্দোলনের ডাক দেয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ইতোমধ্যে সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে যোগাযোগ করে যাচ্ছি। এ বিষয়ে তাদের সাথে আমাদের বৈঠকও হয়েছে। বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে আমরা তুলে ধরতে চাই। তিনি আরও বলেন, শুক্রবারের কর্মসূচিতে বৃহৎ গণজামায়েতের চেষ্টা করছি।

এর আগে ৬ জুলাই মাঠে নামে দাবিতে আন্দোনকারীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অবস্থান করে সারাদিন প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে টানা কয়েক বছর ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রার্থীরা। তবে জাতীয় সংসদে কণ্ঠভোটে নাকচ হয়েছে ৩৫-এর সব চাওয়া-পাওয়া। তারপরও আন্দোলন থেকে সরে আসেননি আন্দোলনকারীরা। এ প্রক্রিয়ায় রয়েছেন আন্দোলনকারীদের ইমতিয়াজ হোসেন, ফেরদৌস জিন্নাহ লেলিন, সঞ্জয় দাসসহ আরও অনেকে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ