১৭ মে থেকে বাসের অগ্রিম টিকিট

  © সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অগ্রিম বাসের টিকিট বিক্রি শুরু হচ্ছে শুক্রবার (১৭ মে) থেকে। এবারও বিগত দুই বছরের ন্যায় যাত্রীদের সুবিধার্থে নির্ধারিত ভাড়া থাকছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)। ঈদযাত্রায় যাত্রীদের চাহিদা অনুযায়ী বিভিন্ন রুটে বাস নামানোর পরিকল্পনাও রয়েছে কর্তৃপক্ষের।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ।

রমেশ চন্দ্র ঘোষ জানান, অ্যাসোসিয়েশনের বৈঠকে ঈদযাত্রায় অগ্রিম বাসের টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। অগ্রিম টিকিট বিক্রি করার জন্য বিভিন্ন পরিবহন কোম্পানির টিকিট কাউন্টারগুলো প্রস্তুত করার কথা বলা হয়েছে। প্রচণ্ড গরমে কাউন্টারে আসা টিকিট প্রত্যাশীরা যেনো কোনো ভোগান্তিতে না পড়েন এজন্য সামিয়ানা বা এর বিকল্প ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে।

তিনি আরও জানান, কাউন্টারগুলোর টিকিট বিক্রি মনিটরিং করা হবে। নির্ধারিত ভাড়ার বেশি যেনো নিতে না পারে একারণে দূরত্ব অনুযায়ী ভাড়ার তালিকা টাঙিয়ে দিতে বলা হয়েছে কোম্পানিগুলোকে। আর কেউ যদি নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত ভাড়া নেন তাহলে প্রমাণ সাপেক্ষে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ভাড়া সস্পর্কে বলেন, দূরত্ব অনুযায়ী বাসের ভাড়া নির্ধারণ করেছে বিআরটিএ। সে মোতাবেক এবারও গত দুই বছরের মতো বাসের এসি ও নন এসি টিকিটের দাম থাকছে।


সর্বশেষ সংবাদ