শাহবাগ মোড় অবরোধ ৩৫ আন্দোলনকারীদের

শাহবাগ মোড় অবরোধ ৩৫ আন্দোলনকারীদের
শাহবাগ মোড় অবরোধ ৩৫ আন্দোলনকারীদের  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ’। আজ শনিবার (১০ জুন) বিকাল ৩টায় শাহবাগ মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীদের চারপাশে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। চাকরিপ্রার্থীদের এ অবরোধে রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন আশেপাশের সড়ক দিয়ে যাতায়াতকারীরা। 

আন্দোলনের আহ্বায়ক শরিফুল ইসলাম শুভ বলেন, আমাদের প্রশাসনে অনেক ব্যক্তি রয়েছেন যারা এ বিষয়ে কাজ করেন। বিশেষ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আমরা তাদের সঙ্গে কথা বলে, স্মারকলিপি দিয়েও কোনও সন্তোষজনক বার্তা পাইনি।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে আবেদন জানিয়ে এলেও কর্তৃপক্ষ আমাদের কথা কানে নিচ্ছেন না। এজন্য আমরা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেছি। সুস্পষ্ট বার্তা না পাওয়া পর্যন্ত আমরা রাস্তা ছাড়বো না।

এর আগে, সকাল সাড়ে ১১টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ করে চাকরিপ্রত্যাশীদের এ সংগঠন। এ সময় তারা তিনটি দাবি পেশ করেন। তাদের দাবিগুলো হলো– চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করতে হবে, অবসরে বয়সসীমা বৃদ্ধি করতে হবে, চাকরিতে আবেদন ফি সর্বোচ্চ ২০০ টাকা করতে হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে বঙ্গবন্ধু ল’ কমপ্লেক্স (বঙ্গবন্ধু চেয়ার এবং একটি ম্যুরাল) স্থাপন করতে হবে।


সর্বশেষ সংবাদ