করোনায় আক্রান্ত নির্মাণাধীন রামমন্দিরের প্রধান

করোনায় আক্রান্ত নির্মাণাধীন রামমন্দিরের প্রধান
নৃত্য গোপাল দাস  © সংগৃহীত

ভারতের উত্তরপ্রদেশের অযোদ্ধায় বাবরি মসজিদের স্থানে নির্মাণাধীন বিতর্কিত রামমন্দিরের ট্রাস্ট প্রধান নৃত্য গোপাল দাস করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। আজ বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত সপ্তাহে অযোদ্ধায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মঞ্চে যে পাঁচজন ভিআইপি উপস্থিত ছিলেন; তাদের মধ্যে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের নৃত্য গোপাল দাসও ছিলেন। বৃহস্পতিবার তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

উত্তরপ্রদেশের মথুরার জেলাশাসক বলেন, নৃত্য গোপাল দাসের শ্বাসকষ্ট হচ্ছিল। তিনি বলেন, “এখন জ্বর অনেকটাই কম। তবে শ্বাসকষ্টজনিত সমস্যা আছে। এখনও পরিস্থিতি স্বাভাবিকই আছে। তার অ্যান্টিজেন টেস্ট করানোর পর রিপোর্ট পজিটিভ এসেছে। মেদন্ত হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।”

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী জানান, তিনি জেলাশাসক সর্বজ্ঞ রাম মিশ্রর কাছ থেকে মহন্তের শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়েছেন। একইসঙ্গে মেদন্ত হাসপাতালের ডাক্তারদেরও অবিলম্বে চিকিৎসা শুরু করার পরামর্শ দেন।

ওইদিন অযোদ্ধায় রামমন্দিরের উদ্বোধনীতে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের নৃত্য গোপাল দাস, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, বিজেপির আদর্শিক পরামর্শক ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভগবত প্রমুখ।


মন্তব্য