টুইটারে প্রণবের প্রকৃত অবস্থা জানালেন ছেলে অভিজি

  © ফাইল ফটো

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। আজ বৃহস্পতিবার সকালের দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতাল কর্তৃপক্ষ মেডিক্যাল বুলেটিনে জানায়, তিনি এখনও আপাতত গভীর কোমায় আছেন। গতকাল তার ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় তার দেয়া এক টু্‌ইটার পোস্টে তিনি বলেছেন, তার বাবার অবস্থা স্থিতিশীল (হেমোডায়নামিক্যালি স্ট্যাবল) রয়েছে।

তবে আজ সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বাবার মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল। এরই প্রেক্ষিতে আরেক পোস্টে অভিজিৎ ক্ষোভ প্রকাশ করে বলেন, তার বাবাকে নিয়ে সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। তিনি হেমোডাইনামিক্যালভাবে স্থিতিশীল আছেন অর্থাৎ তার হৃদযন্ত্রের কাজ, রক্তচাপ এবং শরীরে রক্ত সঞ্চালন স্থিতিশীল আছে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আজ টুইটারে অভিজিৎ লিখেছেন, ‘আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় এখনও বেঁচে আছেন এবং তার অবস্থা হেমোডায়নামিক্যালি স্ট্যাবল।’ তিনি লিখেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বিখ্যাত সাংবাদিকরা গুজব ও ভুয়া সংবাদ ছড়াচ্ছেন। ভারতের মিডিয়া যে ভুয়া সংবাদের কারখানা হয়ে গেছে এসব আচরণ সেটাই প্রমাণ করে।

প্রসঙ্গত, শরীরের মধ্যে মূলত হৃদযন্ত্রে রক্ত চলাচল স্বাভাবিক থাকলে, তাকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় হেমোডায়নামিক্যালি স্ট্যাবল বলা হয়।

এর আগে ১০ আগস্ট প্রণব মুখোপাধ্যায় দিল্লি ক্যান্টনমেন্ট হাসপাতালে ভর্তি হন। তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। পরে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বুধবার হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, তার অবস্থা আশঙ্কাজনক এবং তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ