টাকা দিয়ে নকল ভিউ-ভক্ত বানাচ্ছেন বলিউড তারকারা

  © ফাইল ফটো

টাকার দিয়ে ইউটিউবে ফেক ভিউ থেকে শুরু করে ফেক ফলোয়ার কেনার অভিযোগ উঠেছে বলিউডের নামিদামি তারকাদের বিরুদ্ধে। এমন অভিযোগ খতিয়ে দেখতে তারকাদের জিজ্ঞাসাবাদও করেছে মুম্বাই পুলিশ।

সম্প্রতি মুম্বাই পুলিশের নজরে এটি আসে। এর প্রেক্ষিতে তদন্তে নামে তারা। তদন্ত করে দেখে ভারতের অনেক তারকা নকল ভক্তসংখ্যা দিয়ে নিজেদের স্বার্থসিদ্ধি করছেন। কেউ ভিডিওর লাইক বাড়াচ্ছেন, কারও আবার লাভের অঙ্ক বাড়ছে এনডর্সমেন্টে। এ প্রসঙ্গে গায়ক বাদশাকে জিজ্ঞাসাবাদও করেছে পুলিশ।

বাদশার বিরুদ্ধে অভিযোগ, ৭২ লাখ ভারতীয় টাকা দিয়ে নকল ফলোয়ারের মাধ্যমে ইউটিউবে তার একটি গানের ভিডিওতে ৭.২ কোটি 'ভিউজ' বাড়িয়েছেন তিনি।

মুম্বাই পুলিশের দাবি জিজ্ঞাসাবাদে গায়ক বাদশা তাদের কাছে ফেক ভিউ বাড়ানোর বিষয়টি স্বীকারও করেছেন। তারা আরও বলছে, ফেক ফলোয়ারের মাধ্যমে নিজেদের জনপ্রিয়তা বজায় রাখার এমন কাণ্ডে নাকি প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোনের মতো বিখ্যাত অভিনেত্রীর নামও রয়েছে।

ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কার ফলোয়ার ৬ কোটির কাছাকাছি, দীপিকার ৫ কোটির একটু বেশি। কিছুদিন আগে ইনস্টাগ্রামের প্রভাবশালী তারকার তালিকায় ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিলেন প্রিয়াঙ্কা।

অবশ্য এ ব্যাপারে প্রিয়াঙ্কা ও দীপিকা এখনো মুখ খুলেননি। বাদশাও আনুষ্ঠানিকভাবে বলেননি কিছু।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


মন্তব্য

সর্বশেষ সংবাদ