ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগ করতে বলবেন ভাইঝি মেরি ট্রাম্প

  © সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পদত্যাগ করতে বলবেন বলে জানিয়েছেন তারই ভাইয়ের মেয়ে মেরি ট্রাম্প। মঙ্গলবার মার্কিন প্রভাবশালি দৈনিক এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন।

মেরি ট্রাম্পের প্রকাশিত বই ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান’ সম্পর্কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

মেরি ট্রাম্প বলেন, ‘ওভাল হাউজে যদি আমার সঙ্গে ‍আমার চাচা ট্রাম্পের দেখা হয় তবে আমি তাকে পদত্যাগ করতে বলব।’

তিনি বলেন, ‘এই দেশ (যুক্তরাষ্ট্র) বড় ধরণের বিপর্যয়ের সামনে দাঁড়িয়ে। এখনই আমাদের সিদ্ধান্ত নিতে হবে আমাদের আগামী দিনের নেতৃত কে দেবে এবং দেশ হিসেবে আমরা কোথায় যেতে চাই। এটা আমার একার পক্ষে করা অসম্ভব। তবে, একটা সময় এই দেশ খুবই বিপজ্জনক হয়ে উঠছে।

এছাড়া মেরি ট্রাম্প তার বই ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যানে’ ডোনাল্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করেছেন, তিনি প্রবেশিকা পরীক্ষা ‘স্যাট’-এ ভালোভাবে উতরে গিয়ে আমেরিকার নামকরা বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ার সুযোগ পাওয়ার জন্য একজন প্রভাবশালীকে ঘুষ দিয়েছিলেন।

তবে এ অভিযোগের বিষয়ে হোয়াইট হাউসের সিনিয়র অ্যাডভাইসর কেলিয়ান কনওয়ে বিষয়টিকে ‘পারিবারিক ব্যাপার’ বলে উড়িয়ে দেন। তিনি বলেন, ‘‘এটা তো একটা পারিবারিক ব্যাপার। আমি মনে করি, পারিবারিক বিষয়ের মধ্যে নাক না গলানোই উচিত।’’


সর্বশেষ সংবাদ