হাসপাতালের বিছানায় করোনায় মৃত তরুণের শেষ গান ভাইরাল (ভিডিও)

  © সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ বছর বয়সী ঋষভ দত্ত। চিকিৎসাধীন থাকা অবস্থায় হাসপাতালের বিছানায় বসে গিটার হাতে গান গাইতেন ঋষভ। মৃত্যুর আগে গাওয়া তার শেষ গান ‘আচ্ছা চলতা হু , দুয়া ও মে ইয়াদ রাখনা’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার গান শুনে নিভৃতে চোখের জল ফেলেছেন অনেকে।

মাত্র ১৭ বছরের ঋষভের বাড়ি ভারতের আসামের তিনসুকিয়ার কাকোপাথারারে । গত ৯ জুলাই ভারতের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে দূর আকাশের তারা হয়ে গেছেন ঋষভ। তাই হাসপাতালের বিছানায় বসে হাসিমুখে সব যন্ত্রণা সহ্য করে গিটার হাতে মুগ্ধ করতেন হাসপাতালের নার্স, ডাক্তারদের।

দুই বছরের আগে ঋষভ রক্তের জটিল রোগে আক্রান্ত হয়েছিলেন। তাঁর রক্তের কোষবিভাজনের প্রক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল। যার ফলে শরীর ক্রমেই ভেঙে পড়তে শুরু করে। প্রয়োজন ছিল বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টের। সেই প্রক্রিয়াও চলছিল। কিন্তু করোনার কারণে সব চেষ্টা বিফলে গেল।

ঋষভ প্রথমে বেঙ্গালুরুর খ্রিস্টান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। এরপর বেঙ্গালুরুরই একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তার। হাসপাতালের একাকিত্ব সময় দূর করতে গান গেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করতেন ঋষভ। অল্প কিছুদিনের মধ্যেই বেশ পরিচিতি পেয়ে যান তিনি। ঋষভের মৃত্যুর পর তার গানের মাধ্যমেই সে আজীবন বেঁচে থাকবেন বলে অনেকেই গানের ভিডিওতে কমেন্ট করে জানিয়েছেন।

 


সর্বশেষ সংবাদ