ব্রাজিলের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মামলা

ব্রাজিলের প্রধানমন্ত্রী জায়ের বলসনারো
ব্রাজিলের প্রধানমন্ত্রী জায়ের বলসনারো

মাস্ক না পরা এবং করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যর্থতার অভিযোগ করে ব্রাজিলের প্রধানমন্ত্রী জায়ের বলসনারোর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে দেশটির প্রেস অ্যাসোসিয়েসন। অভিযোগ রয়েছে, তিনি করোনাভাইরাস নিয়ে ঠাট্টা করেছিলেন।

দেশটির প্রেস অ্যাসোসিয়েসন জানিয়েছে, প্রধানমন্ত্রী বলসনারোর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। এক, তিনি মাস্ক না পরে অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন। দুই, দেশে সংক্রমণ ঠেকাতে তিনি সঠিক পথ অবলম্বন করেননি। করোনা রোধে ব্যর্থ হয়েছেন।

এ অবস্থায় ফৌজদারি মামলার ভিত্তিতে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া যায় কি না তা দেখতে অ্যাটর্নি জেনারেলের কাছে আর্জি জানিয়েছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েশন।

জানা গেছে, দেশটিতে করোনাভাইরাসের শুরুতে তিনি করোনাভাইরাস নিয়ে ঠাট্টা করেছিলেন। এটাকে সাধারণ ফ্লু দাবী করেছিলেন। তাঁর এই বেপরোয়া মানসিকতার জন্য কয়েক লাখ মানুষকে ভুগতে হয়েছে।

প্রেস অ্যাসোসিয়েসন জানিয়েছে, এ পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত মঙ্গলবার (০৮ জুলাই) তার করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি শুরু থেকেই মাস্ক পরায় অনীহা প্রকাশ করেছিলেন। তার এই বেপরোয়া মানসিকতার জন্য অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে পড়েছে।


সর্বশেষ সংবাদ