জম্মু ও কাশ্মীরে গুলিতে নিহত বিজেপি নেতা, তাঁর বাবা ও ভাই

  © এনডিটিভি

ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে এক বিজেপি নেতা, তাঁর বাবা এবং ভাইকে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার রাতে বান্দিপোরা জেলার বিজেপি সভাপতি শেখ ওয়াসিম, তাঁর বাবা এবং ভাইকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। এ ঘটনায় ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়।

জম্মু-কাশ্মীরের পুলিশ জানিয়েছে, বুধবার রাত ৯টার দিকে স্থানীয় থানার কাছে একটি দোকানের বাইরে ওই বিজেপি নেতা ও তাঁর পরিবারের উপর হামলা চালানো হয়। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তাঁরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে দ্রুত বান্দিপোরা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে বিজেপি নেতা ওয়াসিম, তাঁর বাবা এবং ভাইকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

বুধবার গভীর রাতেই টেলিফোনে ওই সন্ত্রাসের সম্বন্ধে বিস্তারিত খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেন, জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। ‘টেলিফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওয়াসিম বারিকে যেভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে সে বিষয়ে খোঁজখবর নেন। তিনি ওয়াসিমের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন’, বলেন মন্ত্রী।

‘জঙ্গিরা বান্দিপোরায় বিজেপি কর্মী ওয়াসিম বারির উপর গুলি চালায়। নির্বিচারে গুলি চালানোর সময় ওয়াসিম বারির পাশাপাশি সেই গুলি গিয়ে লাগে তাঁর বাবা বশির আহমদ ও ভাই উমর বশিরের গায়েও। গুরুতর আহত অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তবে তিনজনই সেখানে মারা যান’, জম্মু ও কাশ্মীরে পুলিশ টুইট করে একথা জানায়।

তবে গোটা ঘটনায় নিরাপত্তাজনিত গাফিলতির কারণেই এই হামলার সুযোগ পেয়েছে জঙ্গিরা, এমনটাই মনে করা হচ্ছে। কারণ বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা আট জন নিরাপত্তাকর্মীই সেসময় অনুপস্থিত ছিলেন। সূত্রের খবর, কর্তব্যে গাফিলতির অভিযোগে তাঁদের গ্রেফতার করেছে পুলিশ।

এই হামলায় শোরগোল পড়েছে বিজেপির অভ্যন্তরেও। নিহত নেতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। টুইট করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

পিপলস ডেমোক্রেটিক পার্টির তরফ থেকেও টুইট করে বিজেপি নেতা ওয়াসিমের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে এবং অভিযোগ করা হয়েছে, এই ঘটনার জন্যে দায়ী জম্মু ও কাশ্মীর প্রশাসনের ব্যর্থতা। খবর: এনডিটিভি।


সর্বশেষ সংবাদ