করোনাভাইরাস

আক্রান্ত হবে আগে যে, পুরো টাকা পাবে সে!

একেই মহামারি করোনায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের অবস্থা। এর মধ্যে আবার এই সংকটকালে করোনায় আক্রান্ত কিছু নির্বোধের কর্মকাণ্ডে রীতিমতো শোরগোল পড়ে গেছে মার্কিন মুলুকে। দেশটিতে ভাইরাস সংক্রমণের আশঙ্কা গণহারে বাড়িয়ে কভিড-১৯ পার্টির রমরমা অবস্থা।

কী এই কভিড-১৯ পার্টি? এমন প্রশ্নের জবাবে রীতিমতো চমকে যেতে হবে। দেশটির পাঁচটা শহরের মতোই করোনা সংক্রমণ বাড়ছে আলাবামা প্রদেশেও। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো অবস্থা কাহিল প্রশাসনের। এ অবস্থায় করোনা আক্রান্তদের জেনেশুনে পার্টিতে আমন্ত্রণ জানায় বেশ কিছু কিশোর। তারা প্রত্যেকেই কলেজপড়ুয়া। ভাইরাসে আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যার শরীরে সবার আগে করোনাভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের পুরস্কার।

এমন খবর প্রচার পাওয়াতে আতঙ্ক বিরাজ করছে সেখানকার মানুষদের মধ্যে। এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে। সেখানকার সিটি কাউন্সিলের সদস্য সোন্না ম্যাককিন্সট্রি জানান, এমন পার্টিতে কে আগে সংক্রমিত হবে তা নিয়ে রীতিমতো বাজি ধরা হয়। আয়োজনটাও অদ্ভুত। একটা মাটির কলসে পার্টিতে আসা সবাই একটি নির্দিষ্ট অঙ্কের টাকা জমা রাখেন। তারপর করোনা আক্রান্তদের সঙ্গে অবাধে মেলামেশা করতে হয় তাদের। তারপর চলে টেস্ট। দেখা হয় কে কার আগে করোনায় আক্রান্ত হয়েছেন। যিনি সবার আগে সংক্রমিত হবেন তিনি ওই কলসের টাকা পাবেন।

জানা গেছে, অভিযুক্তরা সবাই আলাবামা ইউনিভার্সিটির শিক্ষার্থী। কিন্তু এমন ঘটনার নিন্দার ঝড় বয়ে গেছে সোশাল মিডিয়ায়। এমন ঘটনায় তারা নিজেদের তো বটেই, অন্যদেরও বিপদের মুখে ঠেলে দিয়েছেন।


সর্বশেষ সংবাদ