বাস মালিকদের ভাড়া বাড়াতে দিলেন না মমতা ব্যানার্জি

  © সংগৃহীত

আগামীকাল বৃহস্পতিবার (০৪ জুন) থেকে পশ্চিমবঙ্গের সড়কে বাস চলতে শুরু করবে। লোকসানের অজুহাত দেখিয়ে বেসরকারি গণপরিবহনের মালিকেরা রাস্তায় গাড়ি নামানোর ক্ষেত্রে ভাড়া বাড়াতে সরকারের কাছে দাবি জানালেও তা কাজে আসেনি।

আজ বুধবার স্থানীয় সংবাদমাধ্যম বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের সরকারের কাছে বেসরকারি গণপরিবহনের মালিকেরা রাস্তায় গাড়ি নামানোর ক্ষেত্রে ভাড়া বাড়ানোর দাবি তুলেছিলেন। কিন্তু মমতা বন্দোপাধ্যায়ের সরকার এই আবদার-চাপ কোনো কিছুতেই টলেনি।

তাদের দাবির প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে বেসরকারি গণপরিবহনের মালিকদে বলা হয়েছে, এই অবস্থায় ভাড়া বাড়লে দীর্ঘদিন আয়-রোজগার ছাড়া কাটানো মানুষ ভোগান্তিতে পড়বে। উপায় না দেখে শেষতক পুরনো ভাড়াতেই রাস্তায় গাড়ি নামানোর সিদ্ধান্ত নেন মালিকেরা। এক্ষেত্রে অবশ্য স্বাস্থ্যবিধি মেনে যত আসন তত যাত্রী বসানোর দাবি আদায় করে নেন তারা।

এদিকে বাস-মিনিবাস রাস্তায় নামানোর আগে তাদের ভাড়া বাড়ানোর দাবির বিষয়ে আজ বুধবার আলোচনায় বসে সরকার। এতে মালিকপক্ষের লোকজনও অংশ নেন। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, মানুষের অসুবিধার কথা চিন্তা করে ধীরে ধীরে সব রুটে বাস নামাতে হবে। মালিকরা এই মুহূর্তে ভাড়া বাড়ানোর দাবি তুললেও সরকার তা নাকচ করে দেয়। পরে মালিকরা সরকারের কাছে একটা সময়ে গিয়ে ভাড়া বাড়ানোর আবদার তোলেন।


সর্বশেষ সংবাদ