ক্রিকইনফোর স্বপ্নের একাদশে সাকিব আল হাসান

  © ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণের ফলে প্রায় তিন মাস ধরে বন্ধ মাঠের ক্রিকেট। তবে থেমে নেই ক্রিকেট নিয়ে আলোচনা। সাবেক-বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক, ধারাভাষ্যকার, ইতিহাস-পরিসংখ্যানবিদরা ঠিকই নতুন নতুন সব আয়োজনে গরম করে রেখেছেন বিশ্ব ক্রিকেটাঙ্গন। 

লকডাউনের মধ্যে প্রায় সবাই বের করার চেষ্টা করছেন নিজেদের পছন্দের একাদশ। যেখানে একজনের সঙ্গে মিল থাকে না আরেকজনের। যা খুবই স্বাভাবিক। কেননা এসব একাদশ বানানো হয় নিজেদের পছন্দের ভিত্তিতে।

তবে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো চেষ্টা করেছে তথ্য-উপাত্তের ভিত্তিতে বর্তমান সময়ের সেরা তথা স্বপ্নের ওয়ানডে একাদশ বাছাইয়ের। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

আজ সোমবার (১ জুন) জনপ্রিয় এই ক্রিকেট ওয়েবসাইট এক টু্ইট পোস্টের মাধ্যমে ড্রিম টিমের বর্তমান ওয়ানডে একাদশ নির্বাচিত করেছে। এতে বিরাট কোহলিকে অধিনায়ক না করে কেন উইলিয়ামসনকে দলের দায়িত্ব দেয়া হয়েছে।

একাদশে বাংলাদেশের হয়ে একজনই জায়গা করে নিয়েছেন। বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের চারজন রয়েছে। সমান সংখ্যক খেলোয়াড় জায়গা পেয়েছেন ভারত থেকে। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার রয়েছে একজন করে।

পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের কেউই জায়গা পায়নি এতে।

ওপেনার হিসেবে রহিত শর্মার পাশে রয়েছেন জেসন রয়। তিন নম্বরে বিরাট। এরপর ব্যাট করবেন দলনায়ক উইলিয়ামসন। পাঁচে নামবেন জস বাটলার। যিনি উইকেটরক্ষক হিসেবেও দায়িত্বপালন করবেন। ছয় ও সাতে যথাক্রমে দুই স্পেশালিস্ট অলরাউন্ডার রাখা হয়েছে। বেন স্টোকসের পরই দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে।

ইংলিশদের প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন করার নায়ক পেস অলরাউন্ডার স্টোকসের সঙ্গে পেস ডিপার্টমেন্ট সামলাবেন ক্রিস ওকস, মিচেল স্ট্রাক ও জসপ্রিত বুমরাহ। সাকিবের সঙ্গে স্পিন বিভাগের ভূমিকা রাখবেন কুলদ্বীপ জাদব।

ইএসপিএন ক্রিকইনফোর ড্রিম ওয়ানডে টিম

রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জস বাটলার (উইকেটরক্ষক, ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), ক্রিস ওকস (ইংল্যান্ড) , মিচেল স্ট্রাক (অস্ট্রেলিয়া), কুলদ্বীপ জাদব (ভারত) ও জসপ্রিত বুমরাহ (ভারত)। দ্বাদশ খেলোয়াড় জোফরা আর্চার (ইংল্যান্ড)।


মন্তব্য

সর্বশেষ সংবাদ