বেতন-বোনাস না পেয়ে ঈদের দিনেও রাজপথে সাংবাদিকরা

  © লোগো

করোনার সংকটে অনিশ্চয়তা ও অস্থিরতার মধ্যে পড়েছে দেশের গণমাধ্যম। ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে বেশকিছু জাতীয় দৈনিকের প্রকাশনা। এরই ধারাবাহিকতায় ঈদের আগে বেশকিছু প্রতিষ্ঠান তাদের কর্মীদের বেতন ও বোনাস দিতে পারেনি। এ নিয়ে সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভ, অনিশ্চয়তা ও অস্থিরতা দেখা দিয়েছে বলে জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। 

রবিবার (২৪ মে) ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে প্রিন্ট ও অনলাইন সংবাদমাধ্যম এবং টেলিভিশনের কিছু মালিকদের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা জানান, ঈদের আগেই জাতীয়-স্থানীয় পত্রিকা, টেলিভিশন ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়াসহ বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানিয়েছিল ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। গত ১৭ মে ডিইউজে এই দাবি জানানোর পরও কিছু সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন পোর্টাল বেতন-বোনাস না দিয়েই ছুটি ঘোষণা করে। এ অবস্থায় পেশাদার সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভ, অনিশ্চয়তা ও অস্থিরতা দেখা দিয়েছে। 

তারা আরও বলেন, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ঈদের দিন সোমবার (২৫ মে) বেলা ১২টায় কারওয়ান বাজার সংলগ্ন সার্ক ফোয়ারা চত্বরে ডিইউজের আহ্বানে সাংবাদিকরা জড়ো হবেন এবং সেখান থেকে বেতন খেলাপি মালিকদের বাড়ি ঘেরাও করা হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ