সেনাবাহিনীর এক মিনিটের বাজার, দেড় হাজার পরিবারে ঈদ আনন্দ

  © সংগৃহীত

সেনাবাহিনীর উদ্যোগে কুমিল্লার চান্দিনা ও নিমসারে পরিচালিত হয়েছে বিনামূল্যে ‘এক মিনিটের ঈদ বাজার’। সেনাবাহিনী প্রধানের নির্দেশক্রমে পরিচালিত হয়েছে এই ঈদ বাজার। এতে চান্দিনা ও নিমসারের দেড় হাজার ব্যক্তিকে বিনামূল্যে প্রয়োজনীয় পণ্য প্রদান করা হয়। 

আজ রবিবার (২৪ মে) দুপুরে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ ও নিমসার জুনাব আলী কলেজে  এ বাজার বসানো হয়। কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের ৪৪ পদাতিক ব্রিগেডের ৩১ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এবং অ্যাডহক ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়ন এ বাজার পরিচালনা করেন।

বাজার উদ্বোধন করেন সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চলের ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মেজর সাজ্জাদ, মেজর তায়েফ, ক্যাপ্টেন সাইফুল ইসলাম, ক্যাপ্টেন আবরার ফায়িজ প্রমুখ।

বাজারে বিভিন্ন টেবিলে পাঁচ কেজি চালের প্যাকেট, দুই কেজি ডাল, চিনি, তেল,  আলু, পেঁয়াজ, লালশাক, আটা, লবণ, সেমাই, ঢেঁড়স, বেগুন, লাউ, টমেটো এবং ঈদের পোশাক রাখা হয়।

লেফটেন্যান্ট কর্নেল মাহাবুব আলম বলেন, নির্দিষ্ট ক্রেতাদের বাজারে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মেনে হাত ধুয়ে নিয়েছেন এবং মাস্ক পরেন। বৃদ্ধ, প্রতিবন্ধী, নারী ও শিশুদের বাজার করতে সহায়তা প্রদান করেন সেনা সদস্যরা।

বাজারে যাওয়া সালেহা বেগম জানান, তার পরিবার এগুলো নিয়ে খুব সুন্দরভাবে ঈদ করতে পারবেন। পাঁচ সদস্যের পরিবার দশ দিন চলতে পারবেন।

বাজারে যাওয়া প্রতিবন্ধী জামাল হোসেন জানান, সেনাবাহিনীর বাজারে তার পরিবার ঈদের আনন্দ উপভোগ করতে পারছে। এর চেয়ে খুশির আর কিছু নেই।