বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিলেন খাসোগির ছেলেরা

  © ফাইল ফটো

পিতার হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রয়াত সৌদি সাংবাদিক জামাল খাশোগির পুত্র সন্তানরা। শুক্রবার এক টুইট বার্তায় খাশোগির ছেলেদের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

শুক্রবার ওয়াশিংটন পোস্টের কলামিস্ট সালাহ খাশোগি এক টুইট বার্তায় বলেন, আমরা শহীদ জামাল খাসোগির ছেলেরা ঘোষণা দিচ্ছি যে, যারা আমাদের বাবাকে হত্যা করেছেন আমরা তাদের ক্ষমা করে দিলাম। তবে কেন খাশোগির ছেলে এই ঘোষণা দিলেন সেটি এখনো নিশ্চিতভাবে কোনো সংবাদমাধ্যম বলা হয়নি।

মধ্যপ্রাচ্যের কট্টরপন্থি দেশ সৌদির রাজপরিবারের সমালোচক হিসেবে পরিচিত ছিলেন সাংবাদিক জামাল খাসোগি। যুক্তরাষ্ট্রে স্বেচ্ছায় নির্বাসিত খাসোগি গত বছরের ২ অক্টোবর দুপুরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন।

পরবর্তীতে জানা যায় যে, ওই কনস্যুলেটের ভেতরেই জামাল খাসোগিকে হত্যা করা হয়েছে। সৌদির একটি কিলিং স্কোয়াড টিম যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ ওঠে। কিন্তু প্রথম থেকেই ওই হত্যাকাণ্ডের কথা অস্বীকার করে আসছে সৌদি।

সাংবাদিক জামাল খাশোগি হত্যা মামলায় এখন পর্যন্ত ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জনের মৃত্যুদণ্ড হয়েছে, তিনজনের ২৪ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে এবং বাকিরা খালাস পেয়েছেন।

এর আগে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে সৌদি সরকারের পক্ষ থেকে খাশোগির পুত্র সালাহকে কয়েক মিলিয়ন ডলারের বাড়ি এবং হাজার হাজার ডলার দেয়া হচ্ছে। তবে সেই প্রতিবেদনে অস্বীকার করেছিলেন সালাহ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ