কোয়ারেন্টিনে রয়েছেন মাওলানা সাদ

  © ফাইল ফটো

কোয়ারেন্টিনে রয়েছেন মাওলানা সাদ। গোপন অডিওবার্তায় মাওলানা সাদ নিজেই এ কথা জানিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি জানায়, অডিওবার্তায় মাওলানা সাদের এমন বক্তব্যের পর তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছে দিল্লি পুলিশ। করোনা রোগীদের সেবায় নিয়োজিত ১৪টি হাসপাতালের সঙ্গে পুলিশ যোগাযোগ করেছে।

মারকাজ ইউটিউব চ্যানেলে প্রকাশিত প্রথম অডিও বার্তায় তাকে বলতে শোনা যায়, মৃত্যুর সবচেয়ে ভালো জায়গা হলো মসজিদ। তিনি জোর দিয়ে বলেন করোনাভাইরাস তার অনুসারীদের কোনও ক্ষতি করতে পারবে না।

দ্বিতীয় অডিও বার্তায় তিনি তাবলিগের সদস্যদের সরকারি নির্দেশনা মেনে নিয়ে ভিড় এড়িয়ে চলার আহ্বান জানান। এতে তিনি বলেন, 'নিঃসন্দেহে এখন দুনিয়ায় যা কিছু ঘটছে তা মানবতার বিরুদ্ধে অপরাধের ফল। আমাদের বাড়িতে থাকা উচিত, আল্লাহর ক্রোধ প্রশমনের সেটাই একমাত্র পথ। প্রত্যেকের ডাক্তারের পরামর্শ মেনে চলা এবং প্রশাসনের সঙ্গে সহযোগিতা করা উচিত। আমাদের সদস্যরা যেখানেই থাকুন না কেন তারা প্রশাসনের আদেশ মেনে চলুন'। তিনি বলেন, 'কোথায় আছেন সেটা বিষয় নয়, নিজেকে কোয়ারেন্টিনে রাখুন। এটা ইসলাম ও শরিয়ত বিরোধী নয়।'


সর্বশেষ সংবাদ