ভারতে দ্রুত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, মৃত ৩২

  © ইন্টারনেট

ভারতে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সোমবার নতুন করে ২৩০ জন আক্রান্ত হয়েছেন। যা এক দিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড। ফলে এ দিন দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৫১। মৃতের সংখ্যা বে়ড়ে দাঁড়িয়েছে ৩২।

যদিও রবিবার গভীর রাতে, কালিম্পঙে যে নারীর মৃত্যু হয়েছে, তা কেন্দ্রীয় মন্ত্রকের তথ্যে এখনও যোগ করা হয়নি। গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষ স্থানে রয়েছে কেরালা। সেখানে ইতিমধ্যেই ২০২ জন আক্রান্ত হয়েছেন। তার পরেই রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ১৯৮।

তবে ভারতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যে মৃতের সংখ্যা ৮। অন্য দিকে, কর্নাটকে ৮৩ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। উত্তরপ্রদেশে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫ জন।

রবিবার রাতে পশ্চিমবঙ্গে নতুন করে তিন জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে এক জন আলিপুরে সেনার কম্যান্ড হাসপাতালের চিকিৎসক। তিনি সেখানেই ভর্তি রয়েছেন। এ ছাড়াও বরাহনগর ও শেওড়াফুলির দুই ব্যক্তির রিপোর্টও পজিটিভ এসেছে।

এ রাজ্যে এখনও পর্যন্ত মোট ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যেই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মারা যান কালিম্পঙের বাসিন্দা ৪৪ বছরের এক নারী।

এ দিকে, পশ্চিমবঙ্গে বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ন্যূনতম কর্মী নিয়ে সমস্ত মিষ্টির দোকান খোলা রাখা যাবে বলে সোমবার জানিয়ে দিয়েছে রাজ্য সরকার। কর্মীদের যাতে সময়মতো বেতন দেওয়া যায়, ব্যাংকের সঙ্গে সেই সংক্রান্ত কাজ মিটিয়ে নিতে যে কোনও বেসরকারি সংস্থার দু’জন করে কর্মীও অফিসে আসতে পারবেন। আনন্দবাজার।


সর্বশেষ সংবাদ