স্পেনে ২৪ ঘণ্টায় ৭১৮ জনের মৃত্যু

  © ফাইল ফটো

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে গত ২৪ ঘণ্টায় ৭১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৫ জনে। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৭ হাজার ৭৮৬ জন।

ওয়ার্ল্ড ও মিটারের শুক্রবার (২৭ মার্চ) দেয়া সবশেষ তথ্য অনুযায়ী ৫ লাখ ৩২ হাজার ২২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৪ হাজার ৮৭ জন। সে হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মৃতের হার ৪.৫২ শতাংশ। এই সংখ্যা আরও বাড়ার আভাস দিয়েছেন বিশেষজ্ঞরা।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে চীন, স্পেন ও ইতালিকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৫৮৪ জন। মারা গেছে ১ হাজার ৩০০ জন। অন্যদিকে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে ইতালি। ইউরোপের এই দেশটির অবস্থা সবচেয়ে ভয়াবহ। এখন পর্যন্ত এখানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ২১৫ জন। আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৫৮৯ জন।

এছাড়া চীনে করোনা প্রাণ নিয়েছে ৩ হাজার ২৯২ জনের। আক্রান্ত ৮১ হাজার ৩৪০। ফ্রান্সে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ১৫৫ জন। মারা গেছে ১ হাজার ৬৯৬ জন এবং ইরানে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৪০৬ জন। এদের মধ্যে মারা গেছে ২ হাজার ২৩৪ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ