বাংলাদেশে অধ্যয়নরত নেপালি ছাত্রকে ভারতে প্রবেশে বাধা

  © সংগৃহীত

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করছে করোনাভাইরাস। করোনাভা আতঙ্কে বাংলাদেশের মেডিকেলে অধ্যয়নরত নেপালের এক শিক্ষার্থীকে ঢুকতে দেয়নি ভারত। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই শিক্ষার্থীকে লালমনিরহাটের বুড়িমারী চেকপোস্টে ফেরত পাঠিয়েছে ভারতের চ্যাংড়াবান্ধা চেকপোস্ট।

জানা গেছে, পরে ওই শিক্ষার্থীকে বুড়িমারী চেকপোস্টের অস্থায়ী স্বাস্থ্যকেন্দ্রে রেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে তার শিক্ষা প্রতিষ্ঠান রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি গত ১ মার্চ নেপাল থেকে রংপুরে এসেছিলেন।

বুড়িমারী চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের উপ পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, আজ সকালে নেপালি পাসপোর্টধারী ওই শিক্ষার্থী দেশে যাওয়ার উদ্দেশ্যে বুড়িমারী চেকপোস্ট অতিক্রম করেন। পরে ভারতের চ্যাংড়াবান্ধা চেকপোস্টে থাকা স্বাস্থ্যকর্মীরা শরীরের তাপমাত্রা পরীক্ষা করে তাকে গ্রহণ না করে ফেরত পাঠায়।

লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, চ্যাংড়াবান্ধা চেকপোস্ট থেকে ফেরত আসা নেপালি শিক্ষার্থীকে পুনরায় তার শিক্ষা প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। তাকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ‘গত ১৩ মার্চ লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রশেনকে যাত্রী না পাঠাতে চিঠি পাঠিয়েছে ভারতীয় চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বুড়িমারী ইমিগ্রেশনকে এ সংক্রান্ত চিঠি পাঠায় ভারতীয় চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ নার্জিনারী। চিঠিতে বলা হয়, বিকাল ৫টার পর থেকে কোনো যাত্রী গ্রহণ করবে না ভারত।’


সর্বশেষ সংবাদ