প্রেমের টানে লক্ষ্মীপুরে ইতালিয়ান তরুণী, স্বার্থক ৬ বছরের সম্পর্ক

  © সংগৃহীত

প্রেমের টানে বাংলাদেশে পাড়ি জমালেন ইতালিয়ান এক তরুণী (২৩)। স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়ে বাংলাদেশী এক তরুণের সঙ্গে বাঁধলেন সংসার। এরই মধ্য দিয়ে সার্থক হলো দেশ-বিদেশী এই তরুণ-তরুণীর দীর্ঘ ৬ বছরের প্রেম।

বাংলাদেশী এই তরুণ হলেন লক্ষীপুরের রায়পুর উপজেলার সোনাপুর গ্রামের বাসিন্দা আক্তার হোসেনের ছেলে মো. ইকবাল হোসেন (২৮)। তিনি একজন প্রবাস ফেরত। এদিকে ইতালিয়ান ওই তরুণী এখন বাঙলার বধূ। তার বর্তমান নাম খাদিজা আক্তার।

খোঁজ নিয়ে জানা গেছে, মাধ্যমিক পাস ইকবাল প্রায় ৬ বছর আগে ইতালি যান। সেখানে তিনি ওই তরুণীর পারিবারিক মালিকানাধীন একটি কোম্পানিতে কাজ করতেন। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত দু’মাস আগে ইকবাল বাংলাদেশে ফিরে আসেন। ব্যক্তিগত কাগজপত্র নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় তিনি ইতালিতে পুনরায় যেতে পারছিলেন না। তবে মোবাইল ও ফেসবুকের মাধ্যমে প্রেমিকার সঙ্গে যোগাযোগ অটুট থাকে তার।

এরই ধারাবাহিকতায় গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশে পাড়ি জমান ইতালিয়ান ওই তরুণী। পরদিন বৃহস্পতিবার রাতে লক্ষীপুরের রায়পুর পৌরসভার নতুন বাজার এলাকায় ইকবালের সঙ্গে এই বিদেশী তরুণীর বিয়ে হয়। বিয়ের আগে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেন ওই তরুণী। পরে ইকবালের নানার বাড়িতে মুসলিম রীতিতে তাদের বিয়ে হয়। এসময় ইকবালের মা-বাবাসহ অন্যান্য আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

ইকবালের বাবা আক্তার হোসেন বলেন, ‘খাদিজা’ বিদেশী হওয়ায় ভাষাগত কিছু সমস্যা থাকলেও আমরা আনন্দিত। কারণ সে আমাদের প্রতি খুবই আন্তরিক। আমাদের সঙ্গে সবকিছু মানিয়ে নেওয়ার চেষ্টা করছে। পুত্র-পুত্রবধূর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ইকবাল সস্ত্রীক কক্সবাজার গেছেন বলে জানিয়েছেন তার পরিবারের লোকজন। এর আগে ইতালিয়ান তরুণীকে দেখতে ইকবালের বাড়িতে ভিড় জমায় আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা।

এদিকে রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ জালাল কিসমত জানান, রায়পুরের ছেলে ইকবালের সঙ্গে ইতালিয়ান এক তরুণীর বিয়ের বিষয়টি শুনেছি। গতকাল রাতেই তার মা-বাবা নববধূকে বরণ করে নিয়েছেন।

 


সর্বশেষ সংবাদ