দিল্লিতে মুসলমানদের সহায়তায় হিন্দু নারীর বিয়ে

  © সংগৃহীত

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে চলা সংঘর্ষের মধ্যে মুসলমানদের সহায়তায় দিল্লিতে সাভিত্রা প্রসাদ নামের এক হিন্দু নারীর বিয়ে অনুষ্ঠিত হয়েছে। এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

জানা গেছে, মঙ্গলবার রাতে দিল্লির চাঁদবাগের মুসলিম অধ্যুষিত এলাকার বাসিন্দা হিন্দু নারী সাভিত্রি প্রসাদের বিয়ে হওয়ার কথা ছিল। তবে সংঘর্ষের কারণে বাধ্য হয়ে বিয়ে বন্ধ করে দেন সাভিত্রির বাবা। তবে পরের দিন সংঘর্ষ চললেও কিছু মুসলমানদের সাহায্য নিয়ে ওই হিন্দু নারীর বিয়ে দেয়া হয়। এই বিষয়ে সাভিত্রি প্রসাদ বলেন, আমার মুসলিম ভাইয়েরা আমাকে আজ বাঁচিয়েছে।

সাভিত্রির প্রসাদের বাড়িতেই অনুষ্ঠানে আয়োজন করা হয়। তবে সংঘর্ষের কারণে এই বিয়েতে সাভিত্রি প্রসাদের কোন আত্মীয়-স্বজন উপস্থিত হতে পারেননি বলে জানা গেছে।

বিয়ের আয়োজন নিয়ে সাভিত্রি প্রসাদের বাবা ভোদয় প্রসাদ বলেন, এটা ভয়ানক। আমরা শান্তি চাই। আমার মেয়ের বিয়েতে কোন আত্মীয়-স্বজন আসতে পারেননি। কিন্তু মুসলমানরা এগিয়ে এসেছেন। তারাই আমার পরিবার।

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে গত সোমবার শুরু হয় সংঘাত । এই ঘটনায় দিল্লিতে মারা গেছেন কমপক্ষে ৩৯ জন, আহত হয়েছেন দু'শতাধিক মানুষ। এছাড়া গ্রেফতার হয়েছেন প্রায় ৪শ জন।


সর্বশেষ সংবাদ