‘দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে’

  © ফাইল ফটো

মালয়েশিয়ায় নির্বাসিত ভারতের জনপ্রিয় ধর্মীয় বক্তা জাকির নায়েক বলেছেন, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে দুই পক্ষের সংঘর্ষের মধ্যে দিল্লিতে মুসলিমদের হত্যা করা হচ্ছে। আজ বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে একথা বলেন জাকির নায়েক।

ফেসবুকে দেয়া স্ট্যাটাসে জাকির নায়েক লিখেছেন, দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে। শুধু তারা মুসলিম হওয়ার কারণে তাদেরকে হত্যা করা হচ্ছে। তাদের দোকান, বাড়িঘর লুট করে পুড়িয়ে দেয়া হয়েছে। মসজিদ ভাংচুর করা হয়েছে। কমপক্ষে ১৫ জন মুসলিমকে হত্যা করা হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন কমপক্ষে ১০০ জন।

তিনি লিখেছেন, ভারতীয় মুসলিমদের বিরুদ্ধে রাষ্ট্রীয় মদতপুষ্ট নিষ্পেষণ নতুন এক নিম্নতম পর্যায়ে পৌঁছেছে। এখনই কি সময় নয় আমাদের নির্যাতিত ভাই ও বোনদের পক্ষে কথা বলার জন্য আমাদেরকে একটি জাতি (উম্মাহ) হিসেবে ঐক্যবদ্ধ হওয়া?

এদিকে দিল্লির এ সহিংসতায় গত চার দিনে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ২৪ জন। এছাড়া আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কমপক্ষে ২৫০ জন নাগরিক।

মৃত্যুসংখ্যা লাফিয়ে বাড়ার পাশাপাশি এখনও দিল্লিতে হিংসা অব্যাহত। আজ ভোর সাড়ে ৪টা থেকে নতুন করে পাথর ছোড়াছুড়ি শুরু হয় উত্তর-পূর্বের ব্রহ্মপুরী-মুস্তাফাবাদ এলাকায়। গোকুলপুরীতে একটি পুরনো জিনিসপত্রের দোকানেও আগুন ধরিয়ে দেওয়া হয়। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ দিন জোহরিপুরায় ফ্ল্যাগমার্চ করে পুলিশ। গোকুলপুরীর ভাগীরথী বিহার এলাকায় ফ্ল্যাগমার্চ করে সিআরপিএফ, এসএসবি, সিআইএসএফ এবং পুলিশের যৌথ বাহিনী। সীলামপুর, জাফরাবাদ, মৌজপুর, গোকুলপুরী-তে ১৪৪ ধারা জারি রয়েছে।


সর্বশেষ সংবাদ