লন্ডনে মুয়াজ্জিনকে হামলাকারী গ্রেপ্তার

  © ফাইল ফটো

লন্ডনের একটি মসজিদে ঢুকে সেটির মুয়াজ্জিনকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টার সন্দেহে একজনকে আটক করেছে ব্রিটিশ পুলিশ। লন্ডন সেন্ট্রাল মসজিদে ওই হামলার ঘটনায় আহত ব্যক্তির বয়স ৭০ বছরের কোঠায়। রিজেন্ট পার্কের কাছে ঘটা এই ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে না পুলিশ। খবর বিবিসির।

হামলার পর পর ওই মুয়াজ্জিনকে হাসপাতালে নিয়ে যায় প্যারামেডিকরা। পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানায় যে, তার আঘাত জীবনের জন্য ঝুঁকিপূর্ণ নয়। হামলার পর ২৯ বছর বয়সী হামলাকারীকে ধরে ফেলে প্রার্থনাকারীরা। পরে পুলিশ আসার আগ পর্যন্ত তাকে আটকে রাখে তারা।

মসজিদ কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, আহত ব্যক্তি একজন মুয়াজ্জিন ছিলেন। তিনি জোহরের নামাজের সময় হামলার শিকার হন। মসজিদটির মহাপরিচালক ডা. আহমাদ আল দুবাইয়ান বলেছেন, হাসপাতালে চিকিৎসাধীন ওই মুয়াজ্জিনের সঙ্গে তিনি ফোনে বলা বলেছেন। তিনি এখন ‘ঠিক আছেন ও সুস্থবোধ’ করছেন বলেও জানিয়েছেন দুবাইয়ান।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় বলেছেন, এই হামলার ঘটনায় তিনি ‘গভীরভাবে শোকাহত’ এবং ‘ভিকটিম ও অন্যান্য ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা’ জানাচ্ছি। লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, ‘ওই এলাকায় নিরপত্তা বৃদ্ধি’ করবে মেট্রোপলিটন পুলিশ।


সর্বশেষ সংবাদ