সৌদি আরবে দুর্ঘটনায় প্রাণ গেল তিন বাংলাদেশির

  © সংগৃহীত

সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় তিন প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার দুপুরে কাজ শেষে ফেরার সময় জেদ্দার হাইয়াল সামির এলাকায় তাদের গাড়িটিকে অপর একটি লরী ধাক্কা দিলে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনজন।

নিহতরা হলেন- টাঙ্গাইলের কালিহাতি উপজেলার আউলাতৈল গ্রামের ফোরকান আলীর ছেলে আল-আমিন, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কামাল উদ্দিনে ছেলে শাকিল মিয়া এবং নরসিংদীর মনোহরদী উপজেলার উত্তর কাচিকাটা গ্রামের কামাল মিয়ার ছেলে কাওছার মিয়া।

দুর্ঘটনার পর সৌদি রেড ক্রিসেন্ট, স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিভিল ডিফেন্সের জরুরি দল ঘটনাস্থলে গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। নিহত তিনজনই সৌদি ইয়ামামা কোম্পানিতে কর্মরত ছিলেন। মরদেহ জেদ্দা বাদশাহ আব্দুল আজিজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত শাকিল মিয়ার চাচাতো ভাই রাসেল জানান, মঙ্গলবার রাতে কাজে গিয়ে বুধবার বাসায় ফেরার মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে। শাকিল পরিবারের বড় ছেলে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছিলেন তিনি।

তিনি জানান, শাকিল কিছু দিন আগে ছুটি শেষ করে সৌদি আরবে যায়। ব্যাংক থেকে ঋণ করে বসতঘর তৈরি করেছিলেন তিনি। এরই মাঝে না ফেরার দেশে চলে গেলেন শাকিল।

নিহত কাওছারের মামা আজহার জানান, কাওছার বিধবা মায়ের একমাত্র সন্তান। তিন বছর আগেতার বাবাও সড়ক দুর্ঘটনায় নিহত হন। এখন তার বিধবা মাকে দেখার আর কেউ রইলো না।

নিহত আল-আমিনের স্ত্রী বিলকিস বেগম জানান, তাদের বিয়ের পাঁচ বছর হলেও কোন সন্তান নেই। আল আমিন পরিবারের একমাত্র সম্বল। তার এক ছোট বোন রয়েছে।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কল্যাণ উইংয়ের কাউন্সিলর আমিনুল ইসলাম নিহতদের পরিচয় নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, সৌদির আইনি প্রক্রিয়া শেষে যতদ্রুত সম্ভব নিহতদের মরদেহ দেশে পাঠিয়ে দেয়া হবে।


সর্বশেষ সংবাদ