করোনাভাইরাস: চীনের বাংলাদেশ দূতাবাসে হটলাইন চালু

করোনাভাইরাস: চীনের বাংলাদেশ দূতাবাসে হটলাইন চালু
  © ফাইল ফটো

চীনের করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাসে হটলাইন খোলা হয়েছে (৮৬)-১৭৮০১১১৬০০৫। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শনিবার এক বার্তায় এ তথ্য জানান।

শাহরিয়ার আলম জানান, দূতাবাসে হটলাইন খোলার পাশাপাশি উইচ্যাট গ্রুপ খোলা হয়েছে। দূতাবাসের কর্মকর্তা খায়রুল বাসার এবং আসিফ বাংলাদেশিদের করা ২৪৫ সদস্যের উইচ্যাট গ্রুপে অন্তর্ভুক্ত হয়েছেন।

বিশেষ করে উহান শহরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার কাউকেই বাসা থেকে বের হতে দিচ্ছে না। বিচলিত না হয়ে সরকারি নির্দেশ মেনে চলার জন্য সবাইকে বলা হয়েছে।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৪১ জন প্রাণ হারিয়েছে। দেশটির হুবেই প্রদেশের উহান শহর থেকেই এই ভাইরাস ছড়ানো শুরু হওয়ায় এ শহরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। ওই শহরেই ৫০০ জনেরও বেশি বাংলাদেশি শিক্ষার্থী আটকা পড়েছেন

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের অনেকেই দেশে ফিরে আসার আকুতি জানিয়েছেন, বাংলাদেশ দূতাবাসের সাহায্য চেয়েছেন। শিক্ষার্থীরা জানান, উহানের অধিকাংশ দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে তাদের মজুতকৃত খাবারও ফুরিয়ে আসছে। ফলে খুব শীঘ্রই তারা খাবারের সংকটে পড়বেন।


মন্তব্য