বিজেপি নেতাকে কষে চড় মারলেন নারী কর্মকর্তা (ভিডিও)

  © সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশের রাজগড় জেলায় সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে করা ক্ষমতাসীন বিজেপির তিরঙ্গা যাত্রা ঘিরে পরিস্থিতি ফের অগ্নিগর্ভ হয়ে উঠেছে। প্রথমে সেখানে বিজেপি কর্মীদের সঙ্গে রাজ্য প্রশাসনের বিরোধ তৈরি হয়। 

রাজগড়ের কালেক্টর নিধি নিবেদিতা সেখানে ১৪৪ ধারা জারি থাকার কারণে বিজেপি কর্মীদের  মিছিল করতে বারণ করেন, কিন্তু তাতে রাজি হননি গেরুয়া দলের কর্মীরা। এই নিয়ে তর্ক-বিতর্ক চলাকালীন এক বিজেপি নেতাকে চড় মেরে বসেন ওই কর্মকর্তা। এর পরেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় বিরাট পুলিশ বাহিনী নামানো হয়। অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে দেখে নাকি লাঠিচার্জও করে পুলিশ। ফলে দুেই বিজেপি কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। খবর: এনডিটিভি।

জানা গেছে, জেলায় ১৪৪ ধারা জারি থাকায় সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে আয়োজিত বিজেপির কর্মসূচির অনুমতি দেয়নি প্রশাসন। কিন্তু বিধিনিষেধ উপেক্ষা করে সেখানে হাজির হন বহু বিজেপি কর্মী।

প্রথমে কালেক্টর নিধি নিবেদিতা এবং পুলিশ সুপার বিজেপি কর্মীদের ওই সমাবেশ না করার বিষয়ে বোঝানোর চেষ্টা করেন। সেই কথায় কান দেননি গেরুয়া কর্মীরা। অভিযোগ উঠেছে, এ সময় প্রশাসনিক কাজ সামলানো কিছু কর্মকর্তাকে হেনস্থা করে বিজেপি কর্মীরা। এসডিএম প্রিয়া ভার্মা মিছিল থামানোর চেষ্টাও করছিলেন।

সে সময় কিছু বিজেপি কর্মী ঝামেলা শুরু করলে এক বিজেপি নেতাকে রেগে সপাটে থাপ্পড় মারেন নিধি নিবেদিতা। ঘটনার পর পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করতে বাধ্য হয়।

বিক্ষোভ প্রদর্শনকারী ৮ থেকে ১০ জন বিজেপি কর্মীকে আটক করেছে পুলিশ। অনেকে পালিয়ে যান। ওই ঘটনার ভিডিও ফুটেজও মিলেছে।

এদিকে বিজেপি বলেছে, যেভাবে দু’জন মহিলা কর্মকর্তা সিএএ-র সমর্থকদের মারধর করেছে তা অত্যন্ত নিন্দনীয়। বিজেপির জাতীয় সহ-সভাপতি মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইট করে বলেন, ‘আজকের দিনটিকে গণতন্ত্রের অন্ধকার দিন হিসাবে গণ্য হবে।’ রাজ্যে তুঘলকি শাসন চলছে বলে দাবি করে আরও একটি টুইট করেন তিনি।


সর্বশেষ সংবাদ