মাছকে খাবার খাইয়ে দিচ্ছে হাঁস, ভিডিও ভাইরাল

  © সংগৃহীত

নিজে না খেয়ে অন্যকে খাওয়ানো। পৃথিবীর সবচেয়ে উন্নত জীব মানুষদের মধ্যেও ক’জন পারেন এমন আত্মত্যাগ করতে? কিন্তু অবলীলায় সেই কাজ করে দেখাচ্ছে হাঁস। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে মাছেদের খাইয়ে দিচ্ছে একটি হাঁস।

ভারতীয় বন বিভাগের কর্মকর্তা প্রবীণ কাসওয়ান টুইটারে ৩২-সেকেন্ডের ভিডিও শেয়ার করেছেন। তাতে দেখা যাচ্ছে, পুকুর পাড়ে ট্রে রাখা রয়েছে, যাতে হাস-মুরগিদের খাওয়ার শস্যদানা ভরা। তারপরে যা দেখা গেল তা দেখে থ হয়ে যাবেন।

ভিডিওতে দেখা যায়, একটি হাঁস ট্রে-তে রাখা খাবার ঠোঁটে করে তুলে পুকুরের মধ্যে থাকা মাছগুলোকে খাইয়ে দিচ্ছে। দেখে মনে হবে, মা যেঅতি যত্নে তার সন্তানকে খাওয়াচ্ছে। নিজের চ্যাপ্টা ঠোঁটে কিছু দানা তুলছে হাঁসটি। তারপর পুকুরে অপেক্ষায় থাকা মাছগুলোকে যত্নে খাইয়ে দিচ্ছে।

ভিডিওটি শেয়ার করে কাসওয়ান লিখেছেন, ‘ওরা আমাকে শিখিয়ে দিল, বন্ধুত্ব বলতে কী বোঝায়। মাছগুলো একজন ভাল বন্ধু পেয়েছে।’ খবর: এনডিটিভি।

ইতিমধ্যেই ভিডিওটি ২২ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। চার হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন। একজন মন্তব্য করেছেন, ‘এটা দারুণ সুন্দর’। আরেকজন লিখেছেন, ‘মাছ ও হাঁসের এই বন্ধুত্ব পবিত্র।’ অনেকে মাছ ও হাঁসের বন্ধুত্ব থেকে মানুষের শিক্ষা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন।


সর্বশেষ সংবাদ