ইরানের ক্ষেপনাস্ত্র হামলায় আহত হয়েছে সেনা, স্বীকার যুক্তরাষ্ট্রের

  © ইন্টারনেট

ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় ১১ মার্কিন সেনা আহত হন বলে স্বীকার করেছে যুক্তরাষ্ট্র। আজ শুক্রবার (১৭ জানুয়ারি) দেশটির সিএনএন এ তথ্য জানিয়ে খবর প্রকাশ করেছে।

ইরাকে দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা চালালেও কোনো মার্কিন সেনা হতাহত হয়নি বলে তখন জানিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ‘সামান্য ক্ষতি’ হয়েছে বলে স্বীকার করে নিয়েছিলেন তিনি। 

এখন সিএনএন তাদের প্রতিবেদনে জানায়, মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে আহত হওয়ার বিষয়টি স্বীকার করেছে। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৮ জানুয়ারি আল-আসাদ বিমানঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের কোনো সেনা নিহত হননি। কিন্তু বেশ কয়েকজন মার্কিন সেনা বিস্ফোরণ থেকে সৃষ্ট ট্রমায় আক্রান্ত হন।

তাদের চিকিৎসা দেয়া হয়েছে। এখনো তারা পরীক্ষা-নিরীক্ষার মধ্যে আছেন। যুক্তরাষ্ট্রের এক সামরিক কর্মকর্তা বলেন, ইরানের হামলায় ১১ মার্কিন সেনা আহত হন।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে ইরানি জেনারেল কাশেম সোলাইমানিকে ড্রোন হামলার মাধ্যমে হত্যা করে যুক্তরাষ্ট্র। পরে প্রতিশোধ হিসেবে গত ৮ জানুয়ারি ইরাকের দুটি মার্কিন বিমানঘাঁটি আইন আল-আসাদ ও ইরবিলে অন্তত ২২টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।


সর্বশেষ সংবাদ