গমেক মেডিসিন ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  © টিডিসি ফটো

শীতের বৈরী আবহাওয়ায় গরীব, দুঃখী, অসহায় এবং ছিন্নমূল মানুষের কষ্ট যেন পিছু ছাড়ছে না। কনকনে শীতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে খেটে খাওয়া অসহায় মানুষগুলোর। শীতার্ত এসব মানুষদের কষ্ট থেকে পরিত্রাণের জন্য শীতবস্ত্র বিতরণ করেছে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের (গমেক) মেডিসিন ক্লাব।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সংগঠনটির পক্ষ থেকে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা সদরে ১১৫ টি কম্বল বিতরণ করা হয়। মেডিসিন ক্লাবের সদস্যদের সার্বিক সহযোগিতা এবং অক্লান্ত পরিশ্রমে সফলভাবে এ কর্মসূচি সম্পন্ন হয়। এ সময় সংগঠনের সভাপতি সৌরভ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মোমতাহিনা নওরিন মীম, উপদেষ্টা ফারহা আলম মুন, সদস্য আনহার হাবিবা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শীত নিবারণকারী কম্বল পেয়ে যেন খুশির শেষ ছিল না ছিন্নমূল মানুষগুলোর। কম্বল পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করে এক বৃদ্ধা বলেন, ‘প্রচণ্ড শীতে আমাদের রাত কাটাতে খুব কষ্ট হতো। এখন বেশ ভালোভাবে রাতে ঘুমাতে পারবো। আল্লাহ উনাদের ভালো করুক।’

সংগঠনের সাধারণ সম্পাদক মুমতাহিনা নওরীন বলেন, ‘শীতার্ত মানুষের কষ্ট লাঘব করতে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। প্রতিবছরই আমরা দেশের বিভিন্ন অঞ্চলে গরীব, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছি। তারই ধারাবাহিকতায় আমাদের এ কার্যক্রম। ভবিষ্যতেও মেডিসিন ক্লাব সমাজসেবামূলক বিভিন্ন কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে।’

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি গরিব, দুস্থ ও থ্যালাসেমিয়া রোগীদের ফ্রিতে রক্তদান, ব্লাড গ্রুপিং, বিভিন্ন রোগের টিকাদান সহ বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করে আসছে। তারই অংশ হিসেবে সংগঠনটি বর্তমানে বিভিন্ন শীতপ্রধান অঞ্চলসমূহে শীতবস্ত্র বিতরণ কর্মসূচীসহ অন্যান্য পদক্ষেপ হাতে নিয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ