অনলাইনে ‘প্রেমিকা’ পেতে গিয়ে বৃদ্ধের ৭৩ লাখ টাকা খোয়া!

প্রতীকি ছবি
প্রতীকি ছবি  © সংগৃহীত

ডেটিং সাইটে ‘প্রেমিকা’ পেতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন ৬৫ বছরের এক বৃদ্ধ। নাম এনরোল এবং ক্যন্সেল করার চক্করে সাড়ে ৭৩ লাখ টাকা হারিয়েছেন তিনি।

জানা গেছে, ওই বৃদ্ধ লোকান্টো নামক একটি অনলাইন ডেটিং সার্ভিসে ‘প্রেমিকার খোঁজ করেন। এসময় প্রথমে ওই বৃদ্ধকে সদস্যপদ গ্রহণ করার অনুরোধ জানানো হয়। পরে ওই সাইট থেকে জানানো হয় মুম্বাইয়ের পছন্দের জায়গায় ডেট করার জন্য তারা মেয়ে পাঠাবে।

এরপর ওই ব্যক্তি আগ্রহপূর্বক রেজিস্ট্রেশন এবং অন্যান্য ফি প্রদান করেন। কিন্তু নির্ধারিত ফি দিয়েও ডেটিংয়ের সুবিধা না পেয়ে সদস্যপদ বাতিল করার দাবি জানান তিনি। তবে প্রতারকরা বেহিসাবি দাম বাড়িয়ে ক্যান্সেলেশন চার্জ চায়। একই সঙ্গে তাকে ডেটিংয়ের জন্য মেয়ে দাবি করায় পুলিশে অভিযোগ করার হুমকি দেয়। এছাড়াও, প্রতারকরা ওই ব্যক্তিকে ভয় দেখাতে এবং অর্থোপার্জনের জন্য আইনী নোটিশও পাঠিয়েছিল।

আইনি ঝামেলা থেকে নিজেকে রক্ষা করার উপায় হিসেবে প্রতারকরা ওই ব্যক্তির কাছে অর্থ দাবি করেছিল। সামাজিক মর্যাদা হারানোর ভয়ে ব্যক্তি সাড়ে ৭৩ লাখ টাকা বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়। তবে পরে তিনি পুলিশের সাথে যোগাযোগ করে এই মামলায় এফআইআর করেন । এরপরেই কলকাতার একটি ভুয়া কল সেন্টার ধরা পড়ে।


সর্বশেষ সংবাদ