যুক্তরাষ্ট্রে ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ৬

  © বিবিসি

যুক্তরাষ্ট্রের নিউজার্সি রাজ্যের জার্সি সিটিতে ভয়াবহ বন্দুকযুদ্ধে পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৬ জন নিহত হয়েছে। ঐ ঘটনায় আরো দুইজন পুলিশ অফিসার আহত হন। বন্দুকধারীরা একটি দোকানের ভেতর থেকে গুলি চালায়।

তবে  ঘটনার পেছনের কারণ সম্পর্কে এখনো নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে মনে করছে না কর্তৃপক্ষ। নিহত পুলিশ অফিসার জোসেফ সিলস নিউ জার্সি থেকে অবৈধ অস্ত্র উৎখাত কার্যক্রমের সাথে জড়িত ছিলেন বলে জানিয়েছেন জার্সি সিটির পুলিশ প্রধান মাইক কেলি।

স্থানীয় সময় দুপুর ১২টার পরপর একটি গোরস্থানে গোলাগুলির শব্দ পাওয়া যায়। সেসময় সন্দেহভাজন হামলাকারীদের দিকে অগ্রসর হলে পুলিশ অফিসার জোসেফ সিলস মারা যান বলে ধারণা করা হচ্ছে।

দুই হামলাকারী একটি ট্রাকে করে ঘটনাস্থল থেকে সরে গিয়ে একটি সুপারমার্কেটে আশ্রয় নেয় এবং পুলিশের দিকে গুলি চালানো অব্যাহত রাখে। এরপর সোয়াটসহ বিশেষ নিরাপত্তা রক্ষী বাহিনীর সদস্যরা ঐ এলাকাটি ঘিরে ফেলে। হামলাকারীদের সাথে গোলাগুলিতে দোকানের ভেতরে অন্তত পাঁচজন নিহত হয়।

নিহতদের মধ্যে দু'জন সন্দেহভাজন হামলাকারী বলে ধারণা করা হচ্ছে। পুলিশ জানিয়েছে হামলাকারীরা ‘ভারী অস্ত্রশস্ত্র’ বহন করছিল এবং বন্দুকযুদ্ধের সময় তারা পুলিশের দিকে ‘শত শত রাউন্ড’ গুলি ছোঁড়ে।

দোকানের ভেতরে থাকা গোলাগুলিতে আহত একজনকে চিকিতসা দেয়া হচ্ছে এবং হামলাকারীদের ব্যবহার করা গাড়িটি বোমা বিশেষজ্ঞ দল তদন্ত করছে বলে জানিয়েছে পুলিশ। খবর: বিবিসি।


সর্বশেষ সংবাদ