দেশকে চুষে নেওয়া ফর্মূলার নাম ‘আইএস দায় স্বীকার’!

ডক্টর তুহিন মালিক

যখনই ভারতকে সবকিছু উজাড় করে দেবার ঘটনা ঘটে, তখনই তড়তড় করে সদরঘাট, গুলিস্তান, সায়েন্স ল্যাবরেটরী কিংবা ফার্মগেট চত্বরে পটকা ফুটানোর দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর বিবৃতি চলে আসে!

গতকাল ভারতকে বিনা শুল্কে, বিনা ফি-তে ট্রানজিট দিয়ে বিশ্ব রেকর্ড গড়ার একদিন পর আজকে খুলনায় থানার পাশে বোমা বিস্ফোরণের (বোমাসদৃশ বস্তু) দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএস।

আচ্ছা, বিশ্বব্যাপী এতবড় আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী সংগঠন আইএসের এতগুলো জঙ্গির ক’দিন আগে ফাঁসির রায় হলো, অথচ তারপরও আইএস দায় স্বীকার করে কোন বিবৃতি দিল না! হাজারো নিরাপত্তা বাহিনীর চোখের সামনে জঙ্গিরা আইএসের টুপি পরলো, অথচ আইএস তারও দায় স্বীকার করে কোন বিবৃতি দিল না! আর এই টুপি কে দিল, কোথায় গায়েব হয়ে গেল- আইএস তারও দায় স্বীকার করে কোন বিবৃতি দিল না!

আসলে, বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্রের তকমা দিয়ে প্রচন্ড চাপের মধ্যে রেখে সবকিছু উজাড় করে চুষে নেয়ার ফর্মূলার নাম হচ্ছে এই ‘আইএস দায় স্বীকার’! বাবুরা ইচ্ছামত আমাদের শোষণ করে তাদের সংখ্যালঘু নাগরিককে ‘বাংলাদেশী অনুপ্রবেশকারী’ তকমা দিয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের ঘাড়ে চাপানোর জন্যই এইসব ‘আইএস দায় স্বীকার জুজুর’ নাটক!

বাংলাদেশ কখনই জঙ্গি রাষ্ট্র নয়। বাংলাদেশ কখনই জঙ্গি রাষ্ট্র হতে পারে না। তবে, আগ্রাসনবাদী ও তাদেরকে সবকিছু উজাড় করে দিয়ে দেয়া দালালরাই হচ্ছে সত্যিকারের জঙ্গি। [ফেসবুক থেকে]

লেখক: আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ


মন্তব্য

সর্বশেষ সংবাদ