ছেলের চাকরি ফিরে পেতে মুক্তিযোদ্ধা বাবার অনশন

  © সংগৃহীত

ছেলের চাকরি ফিরে পেতে আমরণ অনশন শুরু করেছেন মুক্তিযোদ্ধা বাবা রঙ্গলাল মোহন্ত। অনশনের একপর্যায়ে বুধবার তিনি অসুস্থ হয়ে পড়লে সেখানেই তাঁকে চিকিৎসা দেওয়া হয়। মঙ্গলবার সকাল থেকে পরিবারসহ বাংলাদেশ ব্যাংকের রংপুর শাখার ফটকের সামনে বসে অনশন শুরু করেন।

অনশনরত মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্তের কাছে যান জেলা মুক্তিযোদ্ধা সংসদের মোজাফফর হোসেন, সিরাজুল ইসলাম, আবদুর রাজ্জাক। এ ছাড়া হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা কমিটির নেতা-কর্মীরা সেখানে গিয়ে তাঁর পাশে থাকার আশ্বাস দেন।

মুক্তিযোদ্ধা রঙ্গলাল মোহন্তের ছেলে সাধন চন্দ্র শাখায় মুদ্রা ও নোট পরীক্ষক পদে চাকরি করতেন। গত ২৬ মে বান্ডিলের টাকা গণনায় কম হওয়ায় সাময়িক বরখাস্ত করা হয় তাকে। পরে ১৩ নভেম্বর চাকরি থেকে অবসর দেওয়ার নির্দেশনামা দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

সাধন চন্দ্রের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলার শৌলমারী এলাকায়। সেখান থেকে পরিবারের সদস্যদের নিয়ে এসে রংপুরে অনশন করছেন তাঁরা। কর্মসূচিতে আছেন চাকরিচ্যুত সাধন চন্দ্র, তাঁর বাবা রঙ্গলাল মোহন্তসহ পরিবারের অন্য সদস্যরা।

সাধন চন্দ্র বলেন, ‘নোট গণনাকালে একটি বান্ডিলে ৫০ টাকার একটি নোট এবং ৫০০ টাকার বান্ডিলে দুটি নোট কম পাওয়া যায়। এতে তাঁকে দোষী সাব্যস্ত করে চাকরিচ্যুত করা হয়েছে।’

তিনি জানান, গণনায় সামান্য ভুল হওয়ায় তাকেসহ সাতজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এরমধ্যে শুধু তাকেই চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। ঘটনার পুনঃ তদন্ত দাবি করেছেন তিনি।

জানতে চাইলে বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার উপমহাব্যবস্থাপক ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা ফজলার রহমান বলেন, ‘টাকা গণনায় কিছু টাকা কম পাওয়া গেছে। এতে আরও নাম আসতে পারে। তবে শুধু সাধন চন্দ্রকে চাকরি থেকে অব্যাহতির বিষয়ে কিছু বলতে পারছি না।’


সর্বশেষ সংবাদ