গোলাপি বলের প্রথম টেস্টের সব টিকিট শেষ

  © সংগৃহীত

ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারতের দিবা-রাত্রি টেস্টের প্রথম চারদিনের সব টিকেট বিক্রি হয়ে গেছে। বিষয়টি জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘সমস্ত টিকিট শেষ। আমি বেশ আনন্দিত।’

ভারতের সবচেয়ে বড় স্টেডিয়ামগুলোর একটি কলকাতার ইডেন। এ মাঠে একসঙ্গে খেলা দেখতে পারেন ৬৭ হাজার দর্শক। ভারত-বাংলাদেশের ফুটবল ম্যাচেও বিক্রি হয়ে গিয়েছিল ৬৬ হাজার দর্শক ধারণ ক্ষমতার যুব ভারতী স্টেডিয়ামের সমস্ত টিকেট।

সৌরভের উদ্যোগ বৃথা যাচ্ছে না। প্রবল সাড়া পড়েছে ইডেন টেস্টকে নিয়ে। তাইতো বিক্রি হয়ে গেছে টিকেট। ইন্দোর টেস্ট তিনদিনে শেষ হলেও তা নিয়ে খুব একটা ভাবনা নেই সমর্থকদের মাঝে!

২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে দুদেশের মধ্যে গোলাপি বলের প্রথম টেস্ট। ম্যাচটি খেলতে মঙ্গলবার কলকাতায় পৌঁছে গেছে বাংলাদেশ ও ভারত। এ নিয়ে কলকাতায় তৈরি হয়েছে উন্মাদনা।

প্রথমদিন টেস্ট শুরুর ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। থাকার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহরও। বাংলাদেশ-ভারত রাতের আলোয় লড়াই করবে গোলাপি বলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য থাকবে বিশেষ উপহার।

গোলাপি বলের টেস্ট। এজন্য প্রধানমন্ত্রীকে গোলাপি শাল উপহার দিতে চায় সিএবি। গণমাধ্যমকে এমনই জানিয়েছেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। প্রথমদিনের খেলা শেষে হবে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে বাংলাদেশ প্রধানমন্ত্রীর হাতে বিশেষ নকশা করা শাল তুলে দেবে সিএবি।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন প্রখ্যাত ও জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা ও শ্রেয়া ঘোষাল। দিবা-রাত্রির টেস্টকে স্মরণীয় করতে চেষ্টার কোনো কমতি থাকছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও সিএবির। ২০০০ সালে টাইগারদের অভিষেক টেস্ট দলের ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছে। থাকবেন ভারতের সাবেক ক্রিকেটাররাও।


সর্বশেষ সংবাদ